চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

১৪ ফেব্রুয়ারি, ২০২১ | ১:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

এবার সড়কে নামছে ‘সোনার বাংলা’

যাত্রী সেবা নিশ্চিতে মেট্রো প্রভাতীর পর এবার চট্টগ্রাম মহানগরীর সড়কে নামছে আরও একটি স্পেশাল বাস সার্ভিস। আগামী ২১ ফেব্রুয়ারি এ সার্ভিসের উদ্বোধন হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল। ‘সোনার বাংলা’ নামের কাউন্টারভিত্তিক এই বাস সার্ভিস চলবে নগরীর শাহ আমানত ব্রিজ থেকে সিটি গেট পর্যন্ত।

সাড়ে ১৭ কিলোমিটারের এ দূরত্বের পথ অতিক্রম করতে এই সার্ভিসের টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৩ টাকা। এই রুটের ১৮টি পয়েন্টে থাকবে কাউন্টার। সোনার বাংলার ৩০টি বাস এ রুটের যাত্রীদের প্রতিনিয়ত সেবা প্রদান করবে। শুক্রবার ছাড়া বাকি ছয়দিন এই সার্ভিসটি চলাচল করবে। তিনি পূর্বকোণকে বলেন, ‘যাত্রী সেবা নিশ্চিতে চার বছর আগে চট্টগ্রামের সড়কে নামে স্পেশাল সার্ভিস মেট্রো প্রভাতী। সি-বিচ থেকে কাপ্তাই রাস্তার মাথা রুটে চলাচল করে যাত্রীদের কাছ থেকে বেশ সুনাম কুড়িয়েছে এ সার্ভিস। সিটের অতিরিক্ত যাত্রী ও নির্দিষ্ট গন্তব্যের আগে বাস না থামানোর এ উদ্যোগে আমরা সফল হয়েছি। তাই নতুন করে ভিন্ন একটি রুটে ভিন্ন নামে আমরা আনছি আরও একটি বাস সার্ভিস। সোনার বাংলা নামে ওই সার্ভিসে শাহ-আমানত ব্রিজ থেকে সিটি গেট পর্যন্ত যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এখানেও আমরা নিশ্চিত করবো যাত্রী সেবার মান। আশাকরি এই সার্ভিসটিও খুব শীঘ্রই যাত্রীদের কাছে প্রিয় হয়ে উঠবে। আগামী ২১ ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে সড়কে নামবে এই সার্ভিসের ৩০টি বাস।’

সোনার বাংলা সার্ভিসের রুট ম্যাপ : শাহ আমানত ব্রিজ-কালামিয়া বাজার-রাহাত্তারপুল-বহদ্দারহাট-মুরাদপুর-২ নম্বর গেট-জিইসি-ওয়াসা-লালখানবাজার-দেওয়ানহাট-চৌমুহনী-আগ্রাবাদ-বেপারীপাড়া-ছোটপুল-বড়পোল-নয়াবাজার-অলংকার-সিটি গেট। একইভাবে সিটি গেট থেকে শাহ আমানত ব্রিজ যাবে বাসগুলো।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 1270 People

সম্পর্কিত পোস্ট