চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

১৪ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শুরুতেই ইভিএম অকেজো, পটিয়ায় দুই বুথে ভোটগ্রহণ বন্ধ

চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণের শুরুতেই ইভিএম মেশিনে সমস্যা দেখা দিয়েছে। ফলে পিটিআই কেন্দ্রে দুটি বুথে ভোটগ্রহণ বন্ধ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রিসাইডিং অফিসার সাইফুল ইসলাম। তিনি বলেন, ‘কারিগরি সমস্যা দেখা দেওয়ায় কেন্দ্রের দুটি বুথে ভোটগ্রহণ বন্ধ রয়েছে। তবে বিষয়টি সমাধানের চেষ্টা করছে কারিগরি দল।’

এর আগে রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টায় চট্টগ্রামের পটিয়া, চন্দানাইশ ও সাতকানিয়া পৌরসভায় উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। যা বিকাল ৪টা পর্যন্ত চলবে। এই ধাপে পটিয়ায় সবকটি কেন্দ্রে ইভিএমে এবং চন্দনাইশ ও সাতকানিয়া পৌরসভার সম্পূর্ণ ভোটই ব্যালট পেপারে হচ্ছে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এসব এলাকায় পুলিশ, বিজিবি, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, পটিয়ায় ২২০ জন পুলিশ সদস্য, ৪০ জন বিজিবি, ২৭ জন র‌্যাব ও ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১০টি মোবাইল টিম ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করছেন। চন্দনাইশে ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন বিজিবি, ৬টি মোবাইল টিম, ৬টি স্ট্রাইকিং ফোর্স, ৪০০ পুলিশ ও ১৩৯ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী নির্বাচন করছেন। এই পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ৩৭ হাজার ৫৪০ জন ভোটার। এরমধ্যে ১৯ হাজার ৬২২ জন পুরুষ ও ১৭ হাজার ৯১৮ জন মহিলা ভোটার।

পটিয়ার প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। এবারের নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টের ৪ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৩ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৯ জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চন্দনাইশ পৌরসভা নির্বাচনে ৪ মেয়র, ৪৭ সাধারণ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৮ হাজার ৯৯৭ জন ভোটারের ভোটে ১ জন মেয়র, ৯ জন কাউন্সিলর ও ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হবেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 324 People

সম্পর্কিত পোস্ট