চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

১৩ ফেব্রুয়ারি, ২০২১ | ৯:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পর্যটন নগরী হিসেবে গড়তে চাই চট্টগ্রাম সিটিকে: রেজাউল

কথার ফুলঝুড়ি নয় নগরবাসীর পরামর্শ ও সহযোগিতা নিয়ে পরিকল্পিত ও বাসযোগ্য পর্যটন নগরী করতে চাই চট্টগ্রাম সিটিকে। শনিবার ( ১৩ ফেব্রুয়ারী) জাতীয় প্রেস ক্লাবে এক সংবর্ধনা অনুষ্ঠানে চিটাগাং জার্নালিস্ট ফোরাম-ঢাকা (সিজেএফডি) আয়োজিত অনুষ্ঠানে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী একথা বলেন।

তিনি আরও বলেন মেয়রকে প্রাধান্য ও কর্তৃত্বের সুযোগ দিয়ে স্থানীয় ওয়াসা, টিএন্ডটি, গণপূর্তসহ অন্যান্য সেবাদানকারী প্রতিষ্ঠান প্রধানকে জবাবদিহিতার ব্যবস্থার মাধ্যমে সমন্বয় সভার সিদ্ধান্ত কার্যকর করা গেলে নগরীর অনেক সমস্য দ্রুত সমাধান করা যাবে। এ ক্ষেত্রে ৫ বছরের মধ্যে শতভাগ না হলেও ৮০ ভাগ কাজের সুফল পাবে নগরবাসী। তিনি এজন্য নগরীর উন্নয়ন ও কল্যাণে সকলের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।

সিজেএফডির সভাপতি শাহেদ সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোরশেদ নোমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেএফডির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহীন উল ইসলাম চৌধুরী। প্রতিষ্ঠাতা সভাপতি এনামুল হক চৌধুরী, সাবেক সভাপতি মো. মোস্তফা কামাল, সাবেক সাধারণ সম্পাদক শামীম জাহাঙ্গীর, সিনিয়র সাংবাদিক মামুন আবদুল্লাহ, তৌহিদুর রহমান, চসিক এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক।

 সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নোত্তরে মেয়র রেজাউল করিম বলেন, আমি আবেগ তাড়িত হই না কাজে বিশ্বাসী। শহরে মশার উপদ্রব বেড়ে গেছে। একই সাথে জলাবদ্ধতা নিরসন ও রাস্তাঘাটগুলো মেরামত করা জরুরি। প্রভাবশালীরা খাল ও নালাগুলো দখল করে রেখেছে। যতই প্রভাবশালী হউক দখলমুক্ত করে পানি চলাচলের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, জতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের চেতনার অন্তঃপ্রান আদর্শ কর্তব্যনিষ্ঠা, সততা ও অবিচল রাজনৈতিক চর্চার জন্য আমাকে নেত্রী মূল্যায়ন করেছেন। ৫২ বছরের রাজনীতিতে অন্যায় ও কালিমা, লোভ লালসা ছিল না। আগামীতে এ আস্থা ও বিশ্বাসকে সমুন্নত রেখে নগরীকে গড়ে তুলতে চাই।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি চসিক মেয়র রেজাউল করিম শপথ গ্রহণ করেন এবং আগামী  সোমবার (১৫ ফেব্রুয়ারি) তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করবেন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 328 People

সম্পর্কিত পোস্ট