চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১২ ফেব্রুয়ারি, ২০২১ | ৬:০৪ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

পৌরসভা নির্বাচন : রাঙ্গুনিয়ায় প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীসহ ৪৫ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।  শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ হল রুমে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. শাহজাহান সিকদার (নৌকা) ও বিএনপি’র প্রার্থী হেলাল উদ্দিন শাহকে (ধানের শীষ)  এবং সাধারণ কাউন্সিলর ও  সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থীর হাতে প্রতীক তুলে দেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান।

এসময় সহকারি কমিশনার (ভুমি) রাজিব চৌধুরী, থানার ওসি (তদন্ত) মাহাবুব মিল্কি ও সহকারি রিটার্নিং কর্মকর্তা উপস্থিত ছিলেন। প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়ে ভোট পর্যন্ত আচরণবিধি মেনে চলার পরামর্শ দেন রিটার্নিং কর্মকর্তা। মেয়র প্রার্থীরা দলীয় প্রতীক পেয়ে সন্তোষ জানানোর পাশাপাশি উপস্থিত সব প্রার্থীরাই অঙ্গীকার করেন আচরণ বিধি মেনে চলার। কাউন্সিলর প্রার্থীরাও পান পছন্দের প্রতীক। তবে এক প্রতিকের জন্য একাধিক প্রার্থী থাকায় কোনো কোনো ওয়ার্ডে লটারির মাধ্যমে প্রতিক বরাদ্দ দেয়া হয়। কাঙ্খিত প্রতীক পেয়ে সবার কন্ঠেই জয়ের ব্যাপারে ছিল আশাবাদ।

শুক্রবার সকালবেলা প্রতিক বরাদ্দ পেয়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা জুমার নামাজের পর থেকে নিজ নিজ নির্বাচনী এলাকায় আনুষ্ঠানিক প্রচারণায় নেমে পড়েন। এসময় তারা ভোটারদের কাছে দোয়া ও ভোট চান। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, নির্বাচনে সাধারন কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন (উটপাখি), এছেল আহম্মদ (টেবিল ল্যাম্প), ২ নম্বর ওয়ার্ডে  নুরুল আবছার জসিম (টেবিল ল্যাম্প), মো. নাছের (পাঞ্জাবি), ইউসুফ রাজু (উটপাখি) ও আবদুল ছত্তার (ডালিম), ৩ নম্বর ওয়ার্ডে  জসিম উদ্দিন শাহ (উটপাখি), শাহাদাত হোসেন সুমন (টেবিল ল্যাম্প), সিরাজুল ইসলাম (ব্ল্যাকবোর্ড) ও জাহাঙ্গীর আলম (পাঞ্জাবি), ৪ নম্বর ওয়ার্ডে  মো. নজরুল ইসলাম (পাঞ্জাবি) , মো. আইয়ুব (উটপাখি) ও মনছুর উদ্দিন (টেবিল ল্যাম্প), ৫ নম্বর ওয়ার্ডে  মোহাম্মদ সেলিম (ব্রিজ) ও আবুল কাশেম (উটপাখি), ৬ নম্বর ওয়ার্ডে  অলি আহাম্মদ মাস্টার (উটপাখি), তারেকুল ইসলাম (টেবিল ল্যাম্প), আবদুল ছত্তার (পাঞ্জাবি), সুবেল দেব (ব্ল্যাকবোর্ড), আবদুল মান্নান (পানির বোতল) ও লিটন খাঁন (টিউব লাইট), ৭ নম্বর ওয়ার্ডে – তারেকুল ইসলাম চৌধুরী, (পাঞ্জাবি) মিনাজুর রহমান বেলাল (ব্ল্যাকবোর্ড), জরিপ আলী (উটপাখি) ও নুরুল আবছার (ফাইল কেবিনেট), ৮ নম্বর ওয়ার্ডে – এনাম উদ্দিন আইয়ুব (পাঞ্জাবি), মাহবুবুল আলম সিকদার (উটপাখি), মনজুর হোসেন (ব্রীজ), কফিল উদ্দিন সিকদার (ব্ল্যাকবোর্ড), আশিষ বড়ুয়া (টেবিল ল্যাম্প), ৯ নম্বর ওয়ার্ডে – লোকমানুল হক তালুকদার (ব্ল্যাকবোর্ড), মহিউদ্দিন পারভেজ (পাঞ্জাবি), ওমর ফারুক (উটপাখি), জসিম উদ্দিন (ডালিম), জালাল উদ্দিন (পানির বোতল)। অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে- জেসমিন আক্তার ( টেলিফোন) ও রুবি বেগম (আনারস) , ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে – নূর জাহান বেগম (টেলিফোন), ইয়াছমিন আক্তার (জবা ফুল) ও সামশুন নাহার (আনারস), ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে- ইয়াছমিন আক্তার (টেলিফোন), রুনা আক্তার (আনারস) ও দিলু আক্তার (জবাফুল) প্রতিক বরাদ্দ পেয়েছেন।

উল্লেখ্য আগামী ২৮ ফেব্রয়ারি রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন এবং নারী ভোটার ১২ হাজার ২৭২ জন। ১১টি ভোট কেন্দ্রের ৭০টি বুথে ইভিএমে এবার ভোট গ্রহণ করা হবে বলে উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট