চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে করোনায় মৃত্যু নেই টানা ১৭ দিন

নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৩ জনের দেহে। এদের মধ্যে ৫৬ জন নগরের ও ৭ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৭৯০ জনে। তবে করোনায় টানা ১৭ দিনে চট্টগ্রাম জেলায় কারও মৃত্যু হয়নি।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে ১৫৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৬৩ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৬৯ জন। এর মধ্যে ২৬৮ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৬৮১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ এসেছে। একইসময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৯১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজিটিভ এসেছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭০ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে জেনারেল হাসপাতালে (আর টি আর এল) একজনের নমুনা পরীক্ষা করে তার শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট