চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

১১ ফেব্রুয়ারি, ২০২১ | ৮:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৮ মাসেই কোরআন মুখস্ত করলেন ফটিকছড়ির আরাফ

মাত্র ৮ মাসেই পবিত্র কোরআন মুখস্ত করেছেন মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফ। সে চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী এবং ফটিকছড়ির বখতপুর গ্রামের ছিদ্দিক আহমদ বাড়ির মোহাম্মদ লোকমান ও রেনুকা আকতারের প্রথম সন্তান।

তার এ বিষ্ময়কর সাফল্যে জামেয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মোহাম্মদ অছিয়র রহমান মহান আল্লাহ তায়ালার দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন। আরাফ প্রতিষ্ঠানের হিফজ বিভাগের শিক্ষক হাফেজ মোহাম্মদ ফারুকের তত্বাবধানে নাজেরাসহ হিফজ শেষ করেছে।

আরাফের এই সফলতার জন্য অধ্যক্ষ আল্লামা সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান মাদ্রাসার পরিচালনা পর্ষদ, শিক্ষকমণ্ডলী ও জামেয়ার শুভাকাঙ্ক্ষিসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং জামেয়ার অন্যান্য ছাত্রদের হাফেজ মোহাম্মদ আরিফ উদ্দিন আরাফের মত দৃষ্টান্ত স্থাপন করার আহবান জানান।

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসাটি ১৯৫৪ সালে আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি (রহ.) এর হাতে প্রতিষ্ঠার পর থেকে দেশ-জাতি, মাযহাব-মিল্লাতের ব্যাপক অবদান রেখে আসছে। মাদ্রাসাটি দেশের বৃহত্তম দ্বীনি সংস্থা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় সুপরিচালিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সরকারিভাবে স্বীকৃতি ও স্বর্ণপদকপ্রাপ্ত।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 506 People

সম্পর্কিত পোস্ট