চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

১১ ফেব্রুয়ারি, ২০২১ | ২:৩১ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, সাতকানিয়া

সাতকানিয়ায় নারী প্রার্থীর মোটর শোভাযাত্রা

সাতকানিয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকাজুড়ে মোটরশোভাযাত্রা করেছেন ৩ নম্বর সংরক্ষিত আসনের প্রার্থী ইসরাত জাহান সোনিয়া। গতকাল বুধবার সকালে মোটর রিকশায় চড়ে পৌরসভা সদরের থানা রোড, উপজেলা রোড, কলেজ রোড, স্টেশন রোড ডলুব্রিজসহ গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে মোটর শোভাযাত্রা করেন এ প্রার্থী। শোভাযাত্রায় অংশ নেয় প্রায় ১৫-২০টি মোটর সাইকেল, ১০-১৫টি মোটর রিকশা ও সিএনজি। শোভাযাত্রায় অংশ নেওয়া কর্মী-সমর্থকেরা তাঁর পক্ষে স্লোগান দেন। পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ৩ নম্বর আসনে জবা ফুল মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। এ ওয়ার্ডে অন্য প্রার্থীরা হলেন আফরোজা আক্তার শারমিন (টেলিফোন) ও সামশাদ বেগম (আনারস)।

শোভাযাত্রায় অংশ নেয়া কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, সকালে পৌরসভা ৯ নম্বর ওয়ার্ডে ওই প্রার্থীর বাড়ির সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়। দেড় শতাধিক কর্মী-সমর্থক মোটরসাইকেল, সিএনজি, মোটর রিকশায় চড়ে থানা রোড, পোস্ট অফিস মোড়, স্টেশন রোড, কলেজ রোড, ডলুব্রিজ এলাকায় মিছিল নিয়ে বের হয়। এতে তার স্বামী বর্তমান কাউন্সিলর মোজাম্মেল হক ভোলা ও তার কর্মী-সমর্থকেরা অংশ নেন।  যদিও পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৫ এর ৭ ধারার ‘ক’ অনুচ্ছেদ অনুযায়ী কোনো প্রার্থী পথসভা বা ঘরোয়া সভা ব্যতীত কোনো জনসভা বা শোভাযাত্রা করতে পারবেন না। পথসভা বা ঘরোয়া সভা করতে হলেও ২৪ ঘণ্টা আগে পুলিশকে জানাতে হবে যাতে আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে।

এছাড়া ১৩ ধারার ক অনুচ্ছেদে স্পষ্টতর বলা হয়েছে- কোন প্রার্থীর পক্ষে ট্রাক, বাস, মোটর সাইকেল, নৌযান, ট্রেন ইত্যাদি যান্ত্রিক যানবাহনের মাধ্যমে মিছিল, শোডাউন করা যাবে না। এ নিয়ে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ইসরাত জাহান সোনিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি মোটর শোভাযাত্রার কথা স্বীকার করেন। পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার কামরুল হোসাইন বলেন, শোভাযাত্রা চলাকালীন সময়ে পুলিশকে জানানো হয়েছে। আচরণবিধি ভঙ্গের অভিযোগে ওই প্রার্থীকে নির্বাচন কার্যালয়ে ডাকা হয়েছে। এছাড়াও আচরণবিধি লঙ্ঘনের কয়েকটি অভিযোগ পেয়েছি। সব ব্যবস্থা নেয়া হবে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 248 People

সম্পর্কিত পোস্ট