চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১১ ফেব্রুয়ারি, ২০২১ | ১২:২১ অপরাহ্ণ

আদালত প্রতিবেদক

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন: এনামুল সভাপতি জিয়া সম্পাদক

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সাধারণ সম্পাদকসহ সম্পাদকীয় ৬টি ও নির্বাহী সদস্যের ৭টি পদসহ ১৩টি পদে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ জয়ী হয়েছে। অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ সভাপতিপদসহ সম্পাদকীয় ৩টি ও ৩টি নির্বাহী সদস্যপদে জয়ী হয়েছে।

জানতে চাইলে নির্বাচনী কর্মকর্তা এভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী পূর্বকোণকে বলেন, সর্বশেষ সম্পূরক ভোটার তালিকাসহ মোট ভোটার হয়েছেন ৪৪০২ জন, ভোট প্রয়োগ করেছেন ৩৪২৩ জন।

তিনি আরও বলেন, সভাপতি পদে ঐক্য পরিষদের মো. এনামুল হক ১৮৩৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সমন্বয়ের আবু মোহাম্মদ হাশেম পেয়েছেন ১৫৪৯ ভোট। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক সমন্বয়ের এএইচএম জিয়াউদ্দিন ধস নামানো ১৯৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রগতিশীল ভাবধারার সমমনা আইনজীবী সংসদের তৌহিদুল মুনির চৌধুরী পেয়েছেন ৭২০ ভোট।  সিনিয়র সহসভাপতি পদে ঐক্যের সৈয়দ আনোয়ার হোসেন ১৬৯১ ভোট পেয়ে জয়ী হয়েছেন, তার নিকতম প্রতিদ্বন্দ্বি মো. সেকান্দর হোসেন পেয়েছেন ১৬৭৯ ভোট। সমন্বয় পরিষদ থেকে অন্য বিজয়ীরা হলেন সহ-সভাপতি পদে আলী আশরাফ চৌধুরী পেয়েছেন ১৮৯৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যের মো. আবু তাহের ১৪৭০ ভোট, সহ-সাধারণ সম্পাদক পদে সমন্বয়ের মো. আবদুল আল মামুন ১৪৬৪ ভোট ও নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যের মো. আরশাদুর রহমান রিটু পেয়েছেন ১৪২৩, অর্থ সম্পাদকপদে এসএম অহিদ উল্লাহ ২১৫১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইমতিয়াজ আহমেদ পেয়েছেন ১২১৩ ভোট, পাঠাগার সম্পাদকপদে মো. নজরুল ইসলাম সর্বোচ্চ ভোটে জয়ী হয়েছেন, তিনি পেয়েছেন ২২১৪ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. রবিউল হোসেন পেয়েছেন ১১১৩ ভোট, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদকপদে মো. মঞ্জুরুল আজম চৌধুরী পেয়েছেন ১৮২৬  ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. নাজমুল হাসান সিদ্দিকী পেয়েছেন ১৫৩০ ভোট।  তথ্য ও প্রযুক্তি সম্পাদকপদে ঐক্যের মাহমুদ-উল আলম চৌধুরী মারুফ ২০২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বিী সমন্বয়ের হাদী মো. হাম্মাদ উল্লাহ পেয়েছেন ১৩৫২ ভোট। এছাড়া নির্বাহী সদস্যপদে সমন্বয়ের ৭ জন ও ঐক্য পরিষদের ৩ জন বিজয়ী হয়েছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 321 People

সম্পর্কিত পোস্ট