চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত : ফয়েজ বেকারিসহ চার প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১০ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:১২ অপরাহ্ণ

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত করার দায়ে চকবাজারের হাজী ফয়েজ বেকারিসহ তিন প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা করেছে  ভোক্তা অ‌ধিদপ্তর। অভিযানে ও অননুমোদিত ওষুধ বিক্রয় করায় বায়েজিদ থানার শেরশাহ বাজারের মেসার্স জহুর ফার্মেসিকেও ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (১০ ফেব্রুয়ারি) নগরীর ‌বায়েজিদ ও চকবাজার এলাকায় প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৪ প্রতিষ্ঠান‌কে সর্বমোট ৯২ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো)  পাপীয়া সুলতানা লীজা অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

পাপীয়া সুলতানা লীজা জানান, বায়েজিদ থানার শেরশাহ বাজারের মেসার্স জহুর ফার্মেসীকে অননুমোদিত ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে অননুনোদিত ঔষধ ধ্বংস করা হয়। চকবাজার থানার চক মালঞ্চ হোটেলকে চরম নোংরা পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত করায় ৫০ হাজার টাকা, একই থানার লালচাঁদ রোডের হাজী ফয়েজ বেকারিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত করায় ২০ হাজার টাকা এবং রাতুল কিচেনকে একই আপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ভবিষ্যতে  এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান তিনি । 

পূর্বকোণ / আর‌আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট