চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কয়েক মিনিটেই খাঁটি সোনা চুরি করে শফিকুল

নিজস্ব প্রতিবেদক

৭ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:৫৮ অপরাহ্ণ

১৫ দিনের মিশন। উদ্দেশ্য খাঁটি স্বর্ণ চুরি করা। চ্যালেঞ্জ অনেক। তাই সুবিধামত একটি হোটেল ভাড়া করে সেখানেই করতে হয় সব পরিকল্পনা। এরপর সময়-সুযোগ করে নির্ধারিত বাড়ির গ্রিল কিংবা তালা ভেঙে প্রবেশ করতে হয় সেখানে। পরিকল্পনার অংশ হিসেবে কয়েক মিনিটের অভিযানে স্বর্ণ চুরি সম্পন্ন হয় এভাবে। পরে দ্রুত স্থান ত্যাগ করে যেতে হয় অন্য কোন স্থানে। এভাবেই জেলা থেকে জেলায় অভিযান চলে প্রতি ১৫ দিন পরপর।

 

শনিবার (৬ ফেব্রুয়ারি) এমনই একজন চোরকে গ্রেপ্তার করেছে চট্টগ্রামের কোতোয়ালী থানা পুলিশ। গ্রেপ্তার চোরের নাম মো. শফিকুল ইসলাম (৩১)। ধরা পড়ার ভয়ে যেকোন জেলায় ১৫ দিনের বেশি থাকে না সে।

 

এছাড়া চোরাই মালামাল কেনা-বেচার দায়ে মো. আনোয়ার হোসেন (৪৫) নামে আরও একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

 

গ্রেপ্তার শফিকুল সুনামগঞ্জের বাতাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের আক্তার হোসেনের ছেলে। আনোয়ার চাঁদপুরের লালপুর বাজারের দর্জি বাড়ির আহম্মদ হোসেনের ছেলে।

 

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (পিপিএম) মো. নেজাম উদ্দীন বলেন, ‘গত ৪ ফেব্রুয়ারি চট্রগ্রামের পাঁচলাইশ থানার একটি আবাসিক এলাকার বাসা থেকে ২৫ ভরি স্বর্ণালঙ্কার চুরি করার দায়ে শফিকুলকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ৫’শ পিস ইয়াবা ট্যাবলেট, দুইটি আইফোন, দুইটি স্বর্ণের চুড়ি, একটি ছেড়া স্বর্ণের চেইন, একটি আংটি উদ্ধার করা হয়।’

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল জানায়, ইতিমধ্যে নগরীতে ৫০ থেকে ৬০টি চুরির ঘটনা ঘটিয়েছে সে। এছাড়া চট্টগ্রাম, ঢাকা, ফেনীসহ দেশের বিভিন্ন জেলায় বেশ কয়েকবার চুরিও করেছে।

 

পূর্বকোণ/মামুন-এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট