চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

৭ ফেব্রুয়ারি, ২০২১ | ২:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করছি না’

করোনার টিকা নেওয়ার পর কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করছেন না বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা ৩৯ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে টিকা নেয়ার ৩০ মিনিট পর তিনি সাংবাদিকদের এই প্রতিক্রিয়া জানিয়েছেন।

তিনি বলেন, ‘সকালে আমি প্রথম টিকা নিলাম। টিকা নেওয়ার পর এখন পর্যন্ত কোনো নেগেটিভ (নেতিবাচক) প্রতিক্রিয়া অনুভব করছি না। যে কোনো ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া থাকতে পারে। সুতরাং এটা নিয়ে ভয়ের কিছু নেই। আমি ব্যক্তিগতভাবে কিছু অনুভব করছি না। আমাদের স্বাস্থ্য বিভাগের যারা ঊর্ধ্বতন কর্মকর্তা আছেন, তারাও টিকা নিয়েছেন। তারাও ভালো আছেন।’

শিক্ষা উপমন্ত্রী টিকা নেওয়ার পর টিকা নেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম হুমায়ুন কবীর, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়াসহ আরও অনেকে। তবে নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পর তারাও একই রকম প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন।

চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম নগরীতে ৬০ লাখ মানুষের বাস। আমাদের বরাদ্দ ১ লাখ ৫৪ হাজার। আজ চমেক হাসাপাতালে স্বাস্থ্যকর্মী ও ৫৫ বছরের বেশি বয়সী যারা রেজিষ্ট্রেশন করেছেন, তাদের টিকাদান শুরু হলো। ১০টি বুথে এ কার্যক্রম চলছে। আমি সবাইকে বলবো কোনো ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে টিকা নিন। যে কোনো ধরনের অবস্থার জন্য আমরা প্রস্তুত আছি। যিনি টিকা নেবেন তাকে আমরা ১ ঘন্টা পর্যবেক্ষণে রাখবো। এছাড়া টিকা দেওয়ার আগেই গ্রহীতার স্বাস্থ্য পরীক্ষা করা হবে।’

চট্টগ্রাম নগর ও ১৪টি উপজেলায় চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ অগ্রাধিকার তালিকাভুক্তদের টিকাদান চলছে। সারাদিনে চট্টগ্রামে অন্তত ৫০০ জনকে করোনা টিকা দেওয়া হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
  • 32
    Shares
The Post Viewed By: 155 People

সম্পর্কিত পোস্ট