চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

৬ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:৫৪ পূর্বাহ্ণ

চবি সংবাদদাতা

চবির সাবেক রেজিস্ট্রার ড. কামরুল হুদা আর নেই

চসিক নির্বাচনে ভোট দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় আহত হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) রাত ১০টা ৩৬মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক্স হাসপাতালে মারা যান তিনি। অধ্যাপক কামরুল হুদা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৮তম রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্বপালন করেছেন।

বিষয়টি নিশ্চিত করে চবির প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‌‘কামরুল স্যার ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। স্যার হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন।’

তিনি জানান, অধ্যাপক কামরুল হুদার প্রথম নামাজে জানাজা আজ (শনিবার) সকাল ১১টায় নগরীর জামিয়াতুল ফালাহ জামে মসজিদ মাঠে, দ্বিতীয় নামাজে জানাজা বাদ জোহর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও তৃতীয় নামাজে জানাজা বাদ আছর হাটহাজারীর কাটিরহাটস্থ নিজ বাড়িতে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি নগরীর সিআরবিতে চলন্ত রিকশা উল্টে বাম পায়ের হাঁটুতে এবং মাথার বামপাশে আঘাত পান ড. কামরুল হুদা। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে ভর্তি করা হয়। পরবর্তীতে শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে গত ২৯ জানুয়ারি তাকে ঢাকার বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

অধ্যাপক কামরুল দেশ সেরা একজন উদ্ভিদ বিজ্ঞানী। বাংলাদেশ থেকে নতুন তিন প্রজাতির অর্কিড রেকর্ড করায় তিনি লন্ডনের এভারডিন বিশ্ববিদ্যালয়ে উদ্ভিদের জীব সক্রিয় যৌগের গবেষণায় আমন্ত্রণ পেয়েছিলেন। এভারডিন, স্কটল্যান্ডে গবেষণা শেষে তিনি ফিরে এসে চবিতে রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, প্রীতিলতা হলের প্রভোস্ট এবং চবি বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতির দায়িত্বপালন করেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 382 People

সম্পর্কিত পোস্ট