চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

৪ ফেব্রুয়ারি, ২০২১ | ১১:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অবৈধ অস্ত্র রাখায় রাঙামাটিতে দুইজনের ২৭ বছরের কারাদণ্ড

রাঙামাটিতে অবৈধ অস্ত্র রাখার দায়ে দুই ব্যক্তিকে ২৭ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার মুসলিম পাড়ার বাসিন্দা ছিদ্দিক মিয়া পোদ্দার (৫০) ও চন্দ্রঘোনার নোয়াপাড়ার বাসিন্দা মংকাইনু মারমা (৩০)। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে রাঙামাটির জেলা ও দায়রা জজ নুরুল ইসলামের আদালত এই রায় ঘোষণা করেন।

জেলা ও দায়রা জজ আদালতের পেশকার কামরুল ইসলাম, রায় ঘোষণার সময় আসামিরা দু’জনই আদালতে উপস্থিত ছিলেন। আট সাক্ষীর সরাসরি সাক্ষ্য প্রদানসহ সার্বিক তথ্য-উপাত্ত পর্যালোচনা করে আদালত এই রায় দেয়। আসামি মংকাইনু মারমা মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন মারমা লিবারেশন পার্টির সক্রিয় সদস্য বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

মামলার এজাহারসূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর রাঙামাটির নানিয়ারচরের বগাছড়ি এলাকার জনৈক লাভলী আক্তারের চায়ের দোকানে অভিযান চালিয়ে যৌথবাহিনীর সদস্যরা দণ্ডপ্রাপ্তদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ১টি বন্দুক, ২টি কার্তুজ, থ্রি নট থ্রি রাইফেলের ১৭ রাউন্ড গুলি ও এসএমজি’র ২৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় এসআই রওশন জামানের এজাহারের প্রেক্ষিতে নানিয়ারচর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 210 People

সম্পর্কিত পোস্ট