চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

৪ ফেব্রুয়ারি, ২০২১ | ৯:০৩ অপরাহ্ণ

রাউজান সংবাদদাতা

মেয়রসহ ১২ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল স্বতন্ত্র প্রার্থীর

চট্টগ্রামের রাউজান পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী জমির উদ্দিন পারভেজের মনোনয়ন বৈধতা ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এছাড়াও ৯টি সাধারণ ও ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদসহ মোট ১৩ জনের মনোনয়নপত্র বৈধতা পেয়েছে। শুধুমাত্র ৬ নম্বর ওয়ার্ডে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী বিকাশ দাশের মনোনয়নটি বাতিল করা হয়।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে যাচাই-বাচাই কার্যক্রম শুরু হয়। রিটানিং কর্মকর্তা ও ইউএনও জোনায়েদ কবীর সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠিত এই যাচাই-বাচাই অনুষ্ঠিত হয়। এতে ৬ নম্বর ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থী বিকাশ দাশ উপস্থিত না হওয়ায় তার প্রস্তাবকারী ও সমর্থনকারী দু’জনেই তার পক্ষে প্রস্তাব এবং সর্মথন প্রত্যাহার করে নেন।

এছাড়াও একই ওয়ার্ডের প্রার্থী, বর্তমান কাউন্সিলর এডভোকেট সমীর দাশগুপ্ত রিটার্নিং অফিসারের কাছে স্বতন্ত্র প্রার্থী বিকাশ দাশের বিরুদ্ধে জন্ম তারিখ গড়মিল, তার পিতার নাম পরিবর্তন ও কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ার প্রমাণ দাখিল করেন। একইসাথে সোনালী ব্যাংক রাউজান শাখার ম্যানেজার মেয়রপ্রার্থী বিকাশ দাশের বিরুদ্ধে লোনের টাকা পরিশোধ না করার অভিযোগ করেন। সবকিছু বিবেচনায় এনে রিটার্নিং অফিসার জোনায়েদ কবীর সোহাগ বিকাশ দাশের মনোনয়নপত্র বাতিল করেন। ফলে একমাত্র মেয়র প্রার্থীসহ অন্য ১২ কাউন্সিলর প্রার্থীদের (সবাই আওয়ামী লীগ দলীয়) মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।

বৈধতা পাওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১ নম্বর ওয়ার্ডে আলমগীর আলী, ২ নম্বর ওয়ার্ডে বশির উদ্দিন খান, ৩ নম্বর ওয়ার্ডে কাজী মোহাম্মদ ইকবাল, ৪ নম্বর ওয়ার্ডে শওকত হাসান চৌধুরী, ৫ নম্বর ওয়ার্ডে জানে আলম জনি, ৬ নম্বর ওয়ার্ডে এডভোকোট সমীর দাশগুপ্ত, ৭ নম্বর ওয়ার্ডে আজাদ হোসেন, ৮ নম্বর ওয়ার্ডে এডভোকেট দিলীপ কুমার চৌধুরী, ৯ নম্বর ওয়ার্ডে নতুন কাউন্সিলর প্রার্থী জসিম উদ্দিন চৌধুরী, মহিলা কাউন্সিলর পদে ১,২,৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে নাসিমা আকতার, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডে জেবুন্নেচ্ছা, ৭,৮,৯ নম্বর ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি।

এদিকে মনোনয়ন বৈধতার ফলে মেয়রপ্রার্থী ও ১২টি কাউন্সিলর পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে রয়েছেন। আগামী ১১ ফেব্রুয়ারি মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। সেদিন রিটার্নিং অফিসার বেসরকারিভাবে মেয়র ও কাউন্সিলর পদের সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘোষণা দেবেন।

পূর্বকোণ/জাহেদ-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 285 People

সম্পর্কিত পোস্ট