চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

৪ ফেব্রুয়ারি, ২০২১ | ৯:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বোয়ালখালীতে প্রবাসীকে হত্যা: ভাইয়ের মৃত্যুদণ্ড, মা-বোনের যাবজ্জীবন

চট্টগ্রামের বোয়ালখালীতে প্রবাসী ভাইকে জবাই করে হত্যার দায়ে তারই আপন ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে ওই প্রবাসীর মা ও বোনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্ত এই রায় দেন।

হত্যাকাণ্ডের শিকার প্রবাসী আব্দুস সালাম চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার শ্রীপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. আজমও আব্দুর রাজ্জাকের ছেলে। এছাড়া যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হল আব্দুস সালামের মা ফরিদা বেগম ও বোন কামরুন নাহার।

রাষ্ট্রপক্ষের আইনজীবী চট্টগ্রামের অতিরিক্ত জেলা পিপি লোকমান হোসেন চৌধুরী জানান, ২০০৯ সালের ১৯ অক্টোবর বিদেশ ফেরত আব্দুস সালামকে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে নিজ বাড়িতে তার বাবা-মা, ভাই-বোন মিলে গলাকেটে খুন করে। এ ঘটনায় সালামের স্ত্রী পারভীন আক্তার বাদী হয়ে বোয়ালখালী থানায় আব্দুর রাজ্জাক, আজম, ফরিদা ও কামরুন নাহারকে আসামি করে মামলা করেন। নিহতের পিতা আসামি আব্দুর রাজ্জাক বিচার চলাকালীন মৃত্যুবরণ করায় রায়ে তাকে অব্যহতি দেওয়া হয়। আসামি আজম শুরু থেকেই পলাতক রয়েছেন।

এ ঘটনায় দায়ের হওয়া মামলা পুলিশ তদন্ত করে ২০১০ সালের ৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয়। একই বছরের ৭ সেপ্টেম্বর আদালত অভিযোগ গঠন করে। মামলার ২১ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষ ১৬ জনের সাক্ষ্যগ্রহণ করে। অতিরিক্ত পিপি লোকমান জানান, দণ্ডিত তিন আসামির প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 326 People

সম্পর্কিত পোস্ট