চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

৪ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:২৬ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

রাঙ্গুনিয়ায় ২ মেয়রসহ ৪৫ কাউন্সিলরের প্রার্থিতা বৈধ ঘোষণা

রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনের সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও মাসুদুর রহমান এই ঘোষণা দেন।

পৌরসভা নির্বাচনে অংশ নিতে দুইজন মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন মনোনয়ন দাখিল করেন।

মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন বর্তমান মেয়র শাহজাহান সিকদার। অন্যদিকে বিএনপি থেকে অংশ নিচ্ছেন হেলাল উদ্দিন শাহ। সর্বশেষ ২০১৫ সালের নির্বাচনেও এই দুই প্রার্থী নিজ দলের মনোনয়ন পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন বৈধ হয়েছে ১ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন, এছেল আহম্মদ, ২ নম্বর ওয়ার্ডে নুরুল আবছার জসিম, মো. নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার, ৩ নম্বর ওয়ার্ডে জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, ৪ নম্বর ওয়ার্ডে নজরুল ইসলাম, মো. আইয়ুব ও মনছুর উদ্দিন, ৫ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ সেলিম ও আবুল কাশেম, ৬ নম্বর ওয়ার্ডে অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন, ৭ নম্বর ওয়ার্ডে তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার, ৮ নম্বর ওয়ার্ডে এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া, ৯ নম্বর ওয়ার্ডে লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন।

অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে জেসমিন আক্তার ও রুবি বেগম, ৪, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তার।

প্রসঙ্গত, আগামী ২৮ ফেব্রয়ারি রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ ফেব্রুয়ারি। এবার পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন ও নারী ভোটার ১২ হাজার ২৭২ জন। ১১টি ভোট কেন্দ্রের ৭০টি বুথে এবার ভোটগ্রহণ করা হবে।

পূর্বকোণ/জিগার-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 294 People

সম্পর্কিত পোস্ট