চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

নগরীতে উদ্ভাবনী উদ্যোগের ইনোভেশন শোকেসিং প্রদর্শনী

২০ জুন, ২০১৯ | ১:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে নাগরিক সেবায় উদ্ভাবনী উদ্যোগ সমূহের জেলা পর্যায়ে ইনোভেশন শোকেসিং প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। -বাসস
গত ১৮ জুন চট্টগ্রাম কলেজিয়েট স্কুল হল রুমে মহানগরসহ চট্টগ্রাম জেলাধীন সকল উপজেলার বিভিন্ন সরকারি দপ্তর ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগের প্রদর্শনী করেন। এবারের ইনোভেশন শোকেসিং এ প্রথম স্থান অধিকার করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্ভাবিত ‘স্মার্ট লাইসেন্স ম্যানেজমেন্ট সিস্টেম’। দ্বিতীয় স্থান অধিকার করেছে জেলা প্রশাসন, চট্টগ্রাম ও অগ্রণী ব্যাংকের যৌথ উদ্যোগে উদ্ভাবিত ও ইতোমধ্যে চট্টগ্রাম জেলায় বাস্তবায়িত ‘অনলাইনে কৃষি ও পল্লীঋণ বিতরণ সহজীকরণ’ প্রকল্প। তৃতীয় স্থান অর্জন করেছে সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবারক হোসেন এবং সাতকানিয়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ কামরুল হোসাইন এর যৌথ উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা অধিক কার্যকরী করতে উদ্ভাবিত প্রকল্প ‘দুর্যোগে দ্রুত সাড়া প্রদান’।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ইয়াছমিন পারভীন তিবরীজীর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
উপস্থিত ছিলেন কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক দেবব্রত দাশ। প্রদর্শনীতে অন্যান্য উল্লেখযোগ্য প্রকল্পের মধ্যে ছিল প্রবাসীদের সহায়তায় জেলা কর্মসংস্থান অফিস কর্তৃক উদ্ভাবিত মোবাইল অ্যাপস ও অনলাইনে সেবা প্রদান প্লাটফর্ম, সীতাকু- উপজেলা প্রশাসন কর্তৃক উদ্ভাবিত শিশু শ্রম নিরসন পদ্ধতি, প্রতিবন্ধীদের সেবা ও তাদের জীবনমান উন্নয়নে সমাজসেবা অফিসের প্রকল্প প্রজীপু, লোহাগাড়া ভূমি অফিসের ডিজিটাল রেকর্ড রুম পদ্ধতি, চন্দনাইশ উপজেলা প্রাণী সম্পদ অফিসের লাইভস্টক ম্যানেজমেন্ট সিস্টেম, বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্ভাবিত শিশু-কিশোর ও শিক্ষার্থীদের জন্য উদ্ভাবিত মুক্তিযুদ্ধকে জানো ইত্যাদি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট