চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

সর্বশেষ:

৪ ফেব্রুয়ারি, ২০২১ | ১০:৪৭ পূর্বাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক

মৃত্যুহীন দিনে চট্টগ্রামে আরও ৭২ জনের দেহে করোনার জীবাণু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭২ জনের দেহে। এদের মধ্যে ৫৬ জন নগরের ও ১৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ২৮৭ জনে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১৩৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৭২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৬৯ জন। এর মধ্যে ২৬৮ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮১৮টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৩৯টি নমুনা পরীক্ষা করে ২০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ১১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩ জনের নমুনা পরীক্ষা করে ১জনের করোনা পজেটিভ এসেছে।

তবে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) এইদিন কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। একইসঙ্গে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৩টি নমুনা পরীক্ষায় করো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 290 People

সম্পর্কিত পোস্ট