চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মিষ্টিতে আরশোলা,ক্ষতিকর রঙ: সাধু মিষ্টি ভাণ্ডারকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২ ফেব্রুয়ারি, ২০২১ | ৯:৫৮ অপরাহ্ণ

কোতোয়ালি থানার চেরাগী পাহাড় এলাকার সাধু মিষ্টি ভাণ্ডারকে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। মি‌ষ্টিতে তেলা‌পোকা,অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন, ক্ষতিকর  রঙ ও হাই‌ড্রোজ ব্যবহার করার দায়ে এ জরিমানা করা হয়। মঙ্গলবার (২ ফেব্রুয়া‌রি) নগরীর ‌পাহাড়তলী, কোতোয়ালী ও প‌তেঙ্গা থানা এলাকায় অভিযানে সাধু মিষ্টি ভাণ্ডারসহ ৮ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইনে ১ লক্ষ ৯৮ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রামের উপ -প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, কোতোয়ালি থানার চেরাগী পাহাড় এলাকার সাধু মিষ্টি ভাণ্ডারকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়। পতেঙ্গা থানার সি বিচ এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করা, নোংরা প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও খোলা অবস্থায় খাবার সংরক্ষণ করায় মায়ের দোয়া রেস্তোরাঁকে  ৮ হাজার টাকা, মা‌য়ের দোয়া রে‌স্তোরাঁ-২ কে ৫ হাজার টাকা, বিস‌মিল্লাহ্ ঝাল‌বিতানকে ৫ হাজার টাকা, পর্যটন ট‌্যুর‌কে ৫ হাজার টাকা, বিস‌মিল্লাহ্ হো‌টেল‌কে ১৫ হাজার এবং সি বার্ড হো‌টেল‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকার তাস‌নিম এন্টারপ্রাইজ‌কে আ‌জি‌নো ম‌তো ব্র‌্যা‌ন্ডের টে‌স্টিং সল্ট নকল ক‌রে বাজারজাত করায় ৫০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ৫০ কি‌লোগ্রাম নকল টে‌স্টিং সল্ট ধ্বংস করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট