চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চকরিয়ায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সভা

হঠাৎ বেড়েছে খুন-হামলা আসামিরা আত্মগোপনে

নিজস্ব সংবাদদাতা , চকরিয়া-পেকুয়া

২০ জুন, ২০১৯ | ১:১২ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় হঠাৎ করে হামলা ও হত্যার ঘটনা বেড়ে গেছে। এতে জনপ্রতিনিধিসহসাধারণ মানুষ জীবন শংকায় ভুগছে। মাত্র চারদিনের মধ্যে ৪ ব্যক্তি খুনহয়েছে। হত্যার উদ্দেশ্যে কোণাখালী আওয়ামীলীগ নেতাকবির আহমদকে কুপিয়ে জখম করা হয়। হত্যার হুমকি দেয়া হয়েছে পশ্চিম বড় ভেওলার ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলাকে। এসব ঘটনায় আইনের আশ্রয় নেয়াহলেও কোন অভিযুক্ত গ্রেপ্তার হয়নি। তবে, পুলিশের দাবি অপরাধ কর্মকা-ের পরই অপরাধীরা আত্মগোপনে চলে যাওয়ায় একের পর এক পুলিশি অভিযান চালালেও কাউকে১৭ জুন সন্ধ্যা পর্যন্ত গ্রেপ্তার করা সম্ভব হয়নি।
পুলিশ জানায়, গত ১২ জুন কোণাখালী থেকে অজ্ঞাত পরিচয়ের এক যুবকের লাশ উদ্ধার হয়। তার পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। ওই ঘটনায় পুলিশ বাদি হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়েরকরেছে। গত ১৩ জুন চিরিংগাই উনিয়নের চরণদ্বীপ এলাকায় আবদুল হামিদকে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে ও গুলি করে হত্যার পর তার ভাই আবদুল আজিজ বাদি হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে থানায়মাম লাকরলেও কাউকে আটক করা যায়নি। ১৪ জুনফাঁসিয়াখালীর পাহাড়ি এলাকা উচিতার বিল থেকে মাশুক আহমদ নামের এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়। নিহতের স্ত্রী বাদি হয়ে অজ্ঞাত আসামিরবিরুদ্ধে থানায় মামলা করলেওউদঘাটন হয়নি হত্যার ক্লু, গ্রেপ্তারও হয়নি কেউ। ১৫ জুন ঢেমুশিয়া ইউনিয়নের জমিদার পাড়ায় বদিউল আলমকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে আপন ছোটভাই।
এ ঘটনায় নিহতের স্ত্রী ছেনুয়ারা বেগম বাদি হয়ে থানায় ছোট ভাইমনিরআহমদ ও তারস্ত্রী রোহাানা বেগমকে আসামি করে মামলা করলেও দুই আসামি পলাতক থাকায় গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
এছাড়া ২৭ মে পৌরশহরে ক্ষুরা ঘাতে হত্যা করা হয় এসএসসি পাশ করে কলেজে ভর্তির অপেক্ষায় থাকা আনাস ইব্রাহিমকে। এ ঘটনায় ৬জনকে আসামিকরে মামলা হওয়ার পর আটক করা হয় দুইজনকে।
এদিকে, উপকূলীয় চিংড়ি জোন লাগোয়া চিরিংগাইউনিয়নে রচরণ দ্বীপ এলাকায় আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ জুন বিকেলে চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন-চকরিয়া সার্কেলের সহকারী পুলিশসুপার (এএসপি) কাজী মতিউলইসলাম। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান ও চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আতিক উল্লাহ।
প্রধান অতিথির বক্তব্যে এএসপি মতিউল ইসলাম বলেন, সন্ত্রাসী যতবড় প্রভাবশালী হোকনা কেন ছাড় দেয়া হবেনা। তিনি আরও বলেন, উপজেলারপ্রতিটি ক্রাইম জোন ছাড়াও ১৮টি ইউনিয়নে পর্যায়ক্রমে আইন-শৃঙ্খলা বিষয়ক সচেতনতামূলক সভা করা হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট