চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আইয়ুব বাচ্চু চত্বর হচ্ছে প্রবর্তক মোড়ে

অনলাইন ডেস্ক

১৯ জুন, ২০১৯ | ১১:২৫ অপরাহ্ণ

কিছুদিন আগে রূপালি গিটারের মায়া ত্যাগ করে না ফেরার দেশে চলে গেছেন সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু। তিনি চলে গেলেও রেখে গেছেন রূপালি গিটার। আর এবার প্রয়াত এই শিল্পীর জন্মস্থান চট্টগ্রাম নগরীর প্রবর্তক মোড়ে স্থাপিত হতে যাচ্ছে আইয়ুব বাচ্চুর রূপালি গিটার। এছাড়া প্রবর্তক মোড়কে ঘোষণা করা হবে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে। এমনটাই জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর তাঁর নামাজের জানাজায় অংশ নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হবে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হচ্ছে আইয়ুব বাচ্চুর সেই রূপালি গিটারের আদলে একটি গিটার। এরই মধ্যে অধিকাংশ কাজ সম্পন্ন হয়েছে। নিচু এলাকায় পানি জমার আশঙ্কার কারণে প্রবর্তক মোড়ে আপাতত কাজ স্থগিত রয়েছে। এই এলাকার ড্রেনের কাজ সম্প্রসারণ করার পর বাকি অংশের কাজ শুরু করা হবে।

 

 

পূর্বকোণ/ সাইফুল

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট