চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

৩১ জানুয়ারি, ২০২১ | ৭:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চন্দনাইশ ও লোহাগাড়ায় চার ইটভাটা ধ্বংস

চট্টগ্রামের চন্দনাইশ ও লোহাগাড়া উপজেলায় চারটি ইটভাটা ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৩১ জানুয়ারি) পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব ইটভাটা ধ্বংস করেন বলে জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আলমগীরের নেতৃত্বে পরিচালিত অভিযানে পরিবেশ অধিদপ্তর ও বন বিভাগের ছাড়পত্র, জেলা প্রশাসনের নিবন্ধন না থাকায় চন্দনাইশের বাগিচাহাট বটতল এলাকার খাজা ব্রিকস ও টু স্টার ব্রিকস ফিল্ড ভেঙ্গে দেয়া হয়েছে।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমানের নেতৃত্বে অপর একটি অভিযানে লোহাগাড়া সদর উপজেলার ৬ নম্বর ওয়ার্ডে কেএনসি ও এলবিসি ব্রিকস ফিল্ডও গুঁড়িয়ে দেওয়া হয় একই অভিযোগে।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নুরুল্লাহ নূরী,  উপ-পরিচালক জমির উদ্দিন এবং সহকারী পরিচালক আজহারুল ইসলাম।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান বলেন, হাইকোর্টের আদেশ মতে অবৈধ ইটভাটা সমূহে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। অভিযান পরিচালনাকালে দেখা যায়, ইটভাটাগুলোর মালিকদের কাছে বৈধ কাগজপত্র- যেমন জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রদত্ত লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, বন বিভাগের ছাড়পত্র চাওয়া হলে তারা কোনো কাগজপত্র দিতে পারেনি। তাই অভিযান পরিচালনা করে অবৈধ ইটভাটাগুলো উচ্ছেদ করা হয়।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 453 People

সম্পর্কিত পোস্ট