চট্টগ্রাম বুধবার, ২২ মার্চ, ২০২৩

১৯ জুন, ২০১৯ | ৮:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার থেকে মিরসরাই হবে সুপার ড্রাইভ সড়ক

কক্সবাজার থেকে মিরসরাই পর্যন্ত ৪৩০ কি.মি. সাগর উপকূলে হবে সুপার মেরিন ড্রাইভ সড়ক। এই সড়কের সাথে যুক্ত থাকবে সন্দ্বীপ ও কতুবদিয়া। এটি বাস্তবায়ন হলে বেড়িবাঁধ যেমন রক্ষা পাবে তেমনি দেশের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটবে।

আজ বুধবার (১৯ জুন) বেলা ১১টায় চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া আকিলপুর সমুদ্র উপকূলে পুনঃনির্মিত বেড়িবাঁধ পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রোকন উদ্দৌলা।

উপমন্ত্রী এনামুল হক বলেন, শেখ হাসিনার উপর আল্লাহর রহমত আছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের ভাগ্য বদলে যায়। দেশে পদ্মা সেতু হয়, কৃষিতে সমৃদ্ধি আসে। দেশ খেলাধূলাও ভালো করে।

তিনি বলেন, এখানে ৪১ কোটি টাকায় যে বেড়িবাঁধ নির্মাণ হলো তার গুনগত মান নির্ণয়ের জন্য ট্রাক্সফোর্স গঠন করা আছে। তারাই রিপোর্ট দেবে।

তিনি আরো বলেন, কাজ ভালো না হলে আমরা বিল দেব না। এখানে দুটি অকেজো স্লুইচ গেট আছে। এক মাসের মধ্যে এগুলো আমি নির্মাণ করে দেব। এখানে যেসব খাল আছে সেসব রক্ষায়ও ব্যবস্থা নেব।

বাঁশবাড়িয়ার ইউপি চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাউবোর অতিরিক্ত মহাপরিচালক শামছুল করিম, ইউএনও মিল্টন রায়, তত্বাবধায় প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, এডিশনাল এসপি শম্পা রানী সাহা, ইউপি চেয়ারম্যান তাজুল ইসলামী নিজামী, রেহান উদ্দিন রেহান, মোঃ নাজিম উদ্দিন, পাউবোর নির্বাহী প্রকৌশলী মোঃ জুলফিকার তারেক প্রমুখ।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট