চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

৩০ জানুয়ারি, ২০২১ | ২:০৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে দুই ট্রলারসহ ২৮ ভারতীয় জেলে আটক, মাছ উদ্ধার

বঙ্গোপসাগরে বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে এসে মাছ শিকারের অভিযোগে দুটি ট্রলারসহ ২৮ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড সদস্যরা। এসময়  ট্রলার থেকে বিপুল পরিমাণ মাছ উদ্ধার করে।

বাগেরহাটের মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, শুক্রবার সন্ধ্যায় আটক জেলেদের বাগেরহাটের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে মংলা বন্দরের প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে বৃহস্পতিবার ওই জেলেদের আটক করে কোস্টগার্ড। আটকদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় বলে জানিয়েছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত নাম-পরিচয় জানা যায় নি।

ওসি বলেন, বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় নিয়মিত টহল দেয়ার সময় কোস্ট গার্ড ভারতীয় এফবি স্বর্ণতারা ও এফবি শঙ্খদ্বীপ নামে দুটি ফিশিং ট্রলারকে বাংলাদেশ জলসীমায় ঢুকে মাছ শিকার করতে দেখে। পরে কোস্ট গার্ড গিয়ে বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে দুটি ফিশিং ট্রলারসহ মোট ২৮ জন ভারতীয় জেলেকে আটক এবং ট্রলার থেকে বিপুল পরিমাণ মাছ উদ্ধার করে।

ওসি জানান, এ ঘটনায় আটক জেলেদের বিরুদ্ধে মোংলা থানায় একটি মামলা করেছে কোস্ট গার্ড। আর উদ্ধার হওয়া মাছ নিলামে বিক্রি করে টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 219 People

সম্পর্কিত পোস্ট