চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৯ জানুয়ারি, ২০২১ | ৬:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ধারণকৃত ‘ইত্যাদি’ প্রচারিত হবে শুক্রবার রাতে

দেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধের গৌরবময় স্থান, আকর্ষণীয় পর্যটনকেন্দ্রসহ বিভিন্ন স্থানে ‘ইত্যাদি’র দৃশ্য ধারণ করা হয়। সেই ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে বন্দরনগরী চট্টগ্রামের পতেঙ্গার নেভাল একাডেমিতে।

হানিফ সংকেতের উপস্থাপনায় জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’র এই পর্বটি আজ শুক্রবার (২৯ জানুয়ারি) রাত ৮টা ৪০ মিনিটে একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে। তবে অনুষ্ঠানটি পুনঃপ্রচার করা হবে আগামী ৪ ফেব্রুয়ারি রাত ৮টা ৪০ মিনিটে।

এর আগে গত ১৬ জানুয়ারি বঙ্গোপসাগর আর কর্ণফুলীর মোহনায় অবস্থিত নেভাল একাডেমির বঙ্গবন্ধু কমপ্লেক্সের সামনে স্বাস্থ্যবিধি মেনে সীমিতসংখ্যক দর্শক নিয়ে সুশৃঙ্খলভাবে ধারণ করা হয় এবারের ‘ইত্যাদি’। এদিন অনুষ্ঠান ধারণ চলে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত।

এবারের ইত্যাদিতে বাংলাদেশ নৌবাহিনীকে নিয়ে রচিত একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছে বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজের শতাধিক শিক্ষার্থী। গানটিতে কণ্ঠ দিয়েছেন নৌসদস্য সৌরভ, মেহেদী, পিয়াল ও আনুভা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম ও মামুন। একটি দেশের গান গেয়েছেন চট্টগ্রামের সন্তান কণ্ঠশিল্পী রবি চৌধুরী ও নৌ-সদস্য লেফটেন্যান্ট সাদিয়া। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী।

নিয়মিত পর্বসহ ইত্যাদিতে দেখা যাবে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে সরস ও তীক্ষ্ণ নাট্যাংশ, বেশ কয়েকটি প্রতিবেদন। এবারের ইত্যাদির উল্লেখযোগ্য শিল্পীরা হলেন এস এম মহসীন, মাসুম আজিজ, সোলায়মান খোকা, আবদুল আজিজ, জিয়াউল হাসান, শবনম পারভীন, কাজী আসাদ, সুভাশিস ভৌমিক, আমিন আজাদ, জিল্লুর রহমান, বিলু বড়ুয়া, জাহিদ শিকদার, নিপু, নজরুল ইসলাম, তারেক স্বপন, জামিল হোসেন, সজল, সাবরিনা নিসা, আনোয়ার শাহী, রেহান অবিদ, সাজ্জাদ সাজু, জাহিদ চৌধুরী, হাশিম মাসুদ, মনজুর আলম, ইমিলা প্রমুখ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 1006 People

সম্পর্কিত পোস্ট