চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

২৯ জানুয়ারি, ২০২১ | ১:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাধার পাহাড় ডিঙ্গিয়ে জয়ী ৮ বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের ৮ বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী চমক দেখিয়েছেন। এর মধ্যে ৭ জন সাধারণ কাউন্সিলর এবং একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন। দলের সমর্থন না পেয়ে তারা দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করতে গিয়ে সমস্ত প্রতিকুলতাকে জয় করতে হয়েছে তাদের। বলতে গেলে বাধার পাহাড় ডিঙ্গিয়ে ওরা জয়ী হয়েছে। আলাপকালে একাধিক আওয়ামী লীগ নেতা পূর্বকোণকে জানান, যোগ্য প্রার্থী বাছাইয়ে ব্যর্থতার কারণে বিদ্রোহী প্রার্থীর সৃষ্টি হয়েছে। নির্বাচন করে তারা নির্বাচিত হয়েছেন। ভবিষ্যতে কাউন্সিলর প্রার্থীদের সমর্থন দেয়ার ক্ষেত্রে দলকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন তারা।

জয়ী ৮ বিদ্রোহী কাউন্সিলররা হলেন ২ নম্বর জালালাবাদ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু এবং ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হাজি শফিকুল ইসলাম, ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডে এসরারুল হক, ৯ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে সাবেক কাউন্সিলর জহুরুল আলম জসিম, ২৬ নম্বর ওয়ার্ডে মো. ইলিয়াছ, ৩৩ নম্বর ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ৩৬ নম্বর ওয়ার্ডে মোরশেদ আলী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর ওয়ার্ড-১ এ নির্বাচিত হয়েছেন বিদ্রোহী প্রার্থী ফেরদৌস বেগম মুন্নী।

একাধিক আওয়ামী লীগ নেতার সাথে আলাপকালে নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন, কাউন্সিলর পদে দলের যোগ্য ব্যক্তিকে বাছাইয়ে যে ভুল ছিল তার বড় প্রমাণ শত প্রতিকূলতার মাঝেও বিদ্রোহীদের বিজয়ী হওয়া। মূলত নগর আওয়ামী লীগের দ্বন্দ্বের কারণে অনেক যোগ্য প্রার্থী বাদ পড়েছেন। যে কারণে কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থীর সংখ্যা বেড়েছে। একারণে বেড়েছে নির্বাচনী সংঘাত। গতকাল বুধবারের নির্বাচনে যেসব দ্বন্দ্ব সংঘাত এবং মৃত্যুর ঘটনা ঘটেছে তার অধিকাংশই আওয়ামী লীগের নিজেদের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে। কেউ আওয়ামী লীগের সমর্থিত কেউ বিদ্রোহী। এমনকি নির্বাচনের আগে প্রচারণার সময় যে দুইটি হত্যাকা- ঘটেছে তাও আওয়ামী লীগের নেতাকর্মীদের দ্বন্দ্বের ফসল। নিজেরাই নিজেদের মধ্যে খুনোখুনিতে জড়িয়েছে। জ্যেষ্ঠ নেতারা গ্রুপিংয়ের মানসিকতা ত্যাগ করতে না পারলে অযোগ্যরা মনোনয়ন পাওয়ার সুযোগ পাবে। তৈরি হবে সংঘাতময় পরিস্থিতি।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
  • 670
    Shares
The Post Viewed By: 3053 People

সম্পর্কিত পোস্ট