চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৮ জানুয়ারি, ২০২১ | ১০:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অপহরণ ও ধর্ষণ মামলায় চট্টগ্রামে দুইজনের যাবজ্জীবন

চট্টগ্রামে এক স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় আইনুল হাসান নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এক পোশাককর্মীকে অপহরণের মামলায় ইকবাল হোসেন নামের আরেকজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) পৃথক দু’টি মামলায় এই রায় দেন চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মুন্সি আবদুল মজিদের আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের পিপি খন্দকার আরিফুল আলম। তিনি জানান, ২০১৫ সালে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার পূর্ব হিঙ্গলি কদমতলা এলাকায় এক ছাত্রী অপহরণের পর ধর্ষণের শিকার হয়। এ ঘটনায় মাইনুল হাসান প্রকাশ রনি, জানু মিয়া, মোহাম্মদ সায়েম ও দেলোয়ারা বেগম নামে চারজনকে আসামি করা হয়। ৬ সেপ্টেম্বর পুলিশ তদন্ত শেষে আসামি আইনুল হাসান, মোহাম্মদ সায়েম এবং নাঈম উদ্দিনের বিরুদ্ধে চার্জশিট দেয় আদালতে। ১৫ জন সাক্ষীর মধ্যে আটজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত আইনুল হাসানকে অভিযুক্ত করে অপহরণের জন্য ১৪ বছর কারাদণ্ড ও ধর্ষণের জন্য যাবজ্জীবন কারাদণ্ড দেন।

তিনি আরও জানান, রাঙামাটির বাঘাইছড়ির এক লোক ক্যান্সার আক্রান্ত হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাকে হাসপাতালে দেখভাল করতেন স্ত্রী ও মেয়ে। ২০১২ সালের ২৮ এপ্রিল চমেক থেকে ২ নম্বর গেটের মেয়রগলির বাসায় ফেরার পথে ওই ব্যক্তির মেয়ে পোশাককর্মী অপহরণের শিকার হন। এ মামলায় পুলিশ তদন্ত শেষে ইকবাল হোসেন ও উত্তম কান্তি রুদ্র নামে দুই আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। আদালত ১১ জন সাক্ষীর মধ্যে ছয় জনের সাক্ষ্য শেষে ইকবাল হোসেন প্রকাশ ফারুককে যাবজ্জীবন কারাদণ্ড ও অপর আসামি উত্তমকে খালাস দেন। দণ্ডিত ফারুক পলাতক।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 245 People

সম্পর্কিত পোস্ট