চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৮ জানুয়ারি, ২০২১ | ৮:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চসিক নির্বাচনে আলাউদ্দিন নিহতের ঘটনায় মামলা, আসামি ২৯

চট্টগ্রামের পাহাড়তলীতে চসিক নির্বাচনে সহিংসতায় আলাউদ্দিনে আলো নিহত হওয়ার ঘটনায় মামলা করেছে পরিবার।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলাটি দায়ের করেন আলাউদ্দিনের বড় বোন জাহানারা বেগম। এই মামলায় অজ্ঞাতসহ ২৯ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে থানার এসআই সোহরাব হোসেন।

মামলায় ৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। তারা হলেন মো. নাছির, সাইদুল ইসলাম, জয় মিয়া, আক্তার, মো. বিল্লাল, মো. সাজু, মো. হেলাল, নাছির ওরফে কালা নাছির ও মো. ইমন।

হত্যাকাণ্ডের পর নিহতের পরিবারের সদস্যরা সাংবাদিকদের জানিয়েছিলেন, আলাউদ্দিন হোটেল থেকে নাস্তা খেয়ে বাসায় ফেরার সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান। হামলাকারীরা সবাই আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিনের সমর্থক। আমবাগান রেললাইন বস্তিতে থাকতেন আলাউদ্দিন। তার প্রতিবেশী এবং স্বজনদের দাবি, ওই এলাকাটির লোকজন সবাই সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণের সমর্থক। এবার হিরণ দলীয় মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী মাহমুদুর রহমানকে সমর্থন দিয়েছেন। আর বস্তিবাসীরাও মাহমুদুর রহমানের পক্ষে। ওই কারণে ভোট শুরুর আগে থেকে আমবাগান ইউসেপ স্কুল কেন্দ্র নিয়ন্ত্রণে নেয় ওয়াসিমের অনুসারীরা।

উল্লেখ্য, বুধবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় পাহাড়তলীর ইউসেফ আমবাগান কারিগরি স্কুল ভোটকেন্দ্রে এই সংঘর্ষের ঘটনা ঘটে। চট্টগ্রামের পাহাড়তলীতে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে আলাউদ্দিন আলো (২৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। পরে পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 500 People

সম্পর্কিত পোস্ট