চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৬ জানুয়ারি, ২০২১ | ১২:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চসিক নির্বাচন: ৭৩৫ কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

রাত পোহালেই চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। এ উপলক্ষে মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল থেকে ইভিএম মেশিনসহ অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়ার কাজ শুরু হয়েছে। আজ সকাল ১১টায় নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম হল, আগ্রাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়, নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয়, বন্দর স্কুল এন্ড কলেজ থেকে এসব সরঞ্জামাদি বিতরণ শুরু হয়।

জানা গেছে, চসিক নির্বাচনে এবার ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। নির্বাচনে ৭৩৫টি ভোট কেন্দ্রে ৪ হাজার ৮৮৬টি কক্ষে ৯ হাজার ৭৭২ জন পোলিং অফিসার দায়িত্বপালন করবেন। এইদিন ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সরঞ্জামাদি বিতরণস্থল পরিদর্শন করে নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান সাংবাদিকদের বলেন, আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যেই নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবে। সেখানে আবার সরঞ্জামাদিগুলো চেক করে দেখা হবে। সমস্যা হলে তা দ্রুত সমাধান করে আগামীকালের নির্বাচনের জন্য প্রস্তুত করা হবে। দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসাররা এসব সরঞ্জাম স্ব স্ব নির্বাচনী কেন্দ্রে নিয়ে যাবেন। ভোটকক্ষ প্রস্তুত করার পর রাতে কেন্দ্রেই অবস্থান করবেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 290 People

সম্পর্কিত পোস্ট