চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৫ জানুয়ারি, ২০২১ | ৯:৩৩ অপরাহ্ণ

পটিয়ায় পৌরসভায় প্রার্থিতা ফিরে পেলেন ৬ কাউন্সিলর

পটিয়া পৌরসভায় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী রুবেল দাশ বাবুসহ ৬ প্রার্থীর মধ্যে ৬ জন কাউন্সিলর প্রার্থী আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন। শুনানি শেষে আজ সোমবার (২৫ জানুয়ারি) বিকালে আপিল কর্তৃপক্ষ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান তাদের মনোনয়ন বহালের ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) বদিউল আলম। মনোনয়ন ফিরে পাওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন, পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাছির উদ্দিন, একই ওয়ার্ডের নজরুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ডের সাংবাদিক গোলাম কাদের, ৪ নম্বর ওয়ার্ডের শেখ বেলাল উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ডের রুবেল দাশ বাবু ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর প্রার্থী জেসমিন আকতার তুলি। প্রার্থিতা ফিরে পাওয়ার পর তাদের সমর্থকদের মধ্যে আনন্দ দেখা দিয়েছে।

আপিলে প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আরাফাত আল হোসাইনী সন্ধ্যায় জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া ৬ প্রার্থীর মধ্যে ৬ জন কাউন্সিলর প্রার্থী আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন। প্রার্থীতা ফিরে পাওয়া ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি রুবেল দাশ বাবু জানান, একটি মহল সুকৌশলে ষড়যন্ত্র করে তার প্রার্থীতা বাতিল করে কিন্তু প্রশাসনের নিরপেক্ষ সহযোগিতায় আমার প্রার্থীতা ফিরে পেয়েছি। আমি প্রশাসনের নিকট কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করি আগামী ১৪ ফেব্রুয়ারি পৌর নির্বাচনে এলাকবাসী তরুণ প্রজন্মকে বেছে নিয়ে আমার বিজয় নিশ্চিত করবে।’

প্রসঙ্গত, গত ১৯ জানুয়ারি পটিয়া উপজেলা মিলনায়তনে পৌর নির্বাচনের যাচাই বাছাই প্রক্রিয়ায় ৬ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসার মোহাম্মদ তারিফুজ্জমান। এসময় ঋণ খেলাপের অভিযোগে ৩ জন কাউন্সিলর প্রার্থী ও ঠিকাদারী লাইসেন্স বহাল রাখার অভিযোগে অপর ৩ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। আগামী ১৪ ফেব্রুয়ারি পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ৫৯ জনের মনোনয়ন চূড়ান্তভাবে বৈধ হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 238 People

সম্পর্কিত পোস্ট