চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৫ জানুয়ারি, ২০২১ | ৮:৪১ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদাদাতা

সীতাকুণ্ডে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাত গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসব ঘটনায় দুটি মামলা দায়ের হয়েছে। আজ সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে তাদেরকে কোর্ট হাজতে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন- উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের দক্ষিণ সোনাইছড়ি গ্রামের মো. নাছিরের ছেলে মো. ওমর ফারুক (৩২), মুরাদপুর ইউনিয়নের ভায়েরখীল গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে মো. ইলিয়াছ (৩১), কুমিরা দক্ষিণ মসজিদ্দা গ্রামের রেনু মিয়ার ছেলে ফারুক প্রকাশ বেলাল ওরফে পিয়াল (৩২), সলিমপুরের উত্তর ফকিরহাট গ্রামের মৃত জানে আলমের ছেলে মো. শাকিল (২১) এবং সলিমপুরের মৃত আবুল কালামের ছেলে মো. রাজীব (২২), সৈয়দপুর ইউনিয়নের উত্তর কেদারখীল গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আরিফ হোসেন জয় (২১), মুরাদপুর ইউনিয়নের পূর্ব ভাটেরখীল গ্রামের মৃত ইসহাকের ছেলে মো. জাফর (৩৭) এবং পৌরসভাধীন ইদিলপুর গ্রামের নুর নবীর ছেলে মো. তসলিম (২৬)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রবিবার (২৪ জানুয়ারি) রাত আনুমানিক পৌনে ১টার দিকে খবর পেয়ে উপজেলার বায়েজিদ সড়ক লিংক রোডে পুলিশ অবস্থান করে। পরে পুলিশ ডাকাতদের ধাওয়া করলে ডাকাতরা পালাতে গেলে পুলিশ তাদের মধ্যে ৫ ডাকাতকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ৩টি কিরিচ, একটি দা, ২টি লোহার রড উদ্ধার করা হয়।
এ ঘটনায় এস.আই আজহারুল ইসলাম বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন।

একইভাবে এর আগের দিন অর্থাৎ শনিবার (২৩ জানুয়ারি) রাতেও পুলিশ খবর পেয়ে একই উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নুনাছরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছ থেকে ৩ ডাকাতকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী পাইপ গান, ১টি কিরিস, একটি দা, একটি লোহার রড, একটি লোহার পাইপ উদ্ধার কজরা হয়।

এ বিষয়ে এস.আই টিবলু মজুমদার বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) সুমন বণিক বলেন, উপজেলার বিভিন্ন স্থানে হঠাৎ ডাকাতি বেড়ে যাওয়ায় আমরা জোরালো অভিযান শুরু করি। এসব অভিযানে গত দুই দিনে আগ্নেয়াস্ত্রসহ ৮ ডাকাত গ্রেপ্তার হয়েছে। এর আগেরদিন স্বর্ণের দোকানে চুরি করতে এসে ৩ জন আটক হয়েছে। এসব ঘটনায় মামলা দায়ের শেষে আসামিদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পূর্বকোণ/সৌমিত্র-এএ

শেয়ার করুন
The Post Viewed By: 3024 People

সম্পর্কিত পোস্ট