চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৫ জানুয়ারি, ২০২১ | ৭:২২ অপরাহ্ণ

লামা সংবাদদাতা

পাটজাত মোড়ক ব্যবহার না করায় ৮ প্রতিষ্ঠান-ব্যক্তিকে জরিমানা

বান্দরবানের লামা বাজারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (২৫ জানুয়ারি) সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরিচালিত এই অভিযানে ৮ জনকে ৭২ হাজার দুইশ’ টাকা জরিমানা করা হয়।

মাহফুজা জেরিন জানান, পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করায় লামা বাজারের জনতা রাইস মিলের মালিক শফিকুল ইসলামকে ৪০ হাজার, মুদি দোকানদার আব্দুল মান্নানকে পাঁচ হাজার, মেসার্স চাষী এন্টারপ্রাইজের মালিক নুরুল ইসলামকে ১০ হাজার, মেসার্স সেলিম স্টোরের মালিক ওসমান গণিকে ১০ হাজার, মুদি দোকানদার মো. ইব্রাহিমকে দুই হাজার, মুদি দোকানদার শাহরিয়ার আলমকে তিন হাজার, বিছমিল্লাহ ভাতঘরের মালিক কামাল উদ্দিনকে ভোক্তা অধিকার আইনে দুই হাজার ও মাস্ক পরিধান না করায় আবুল খায়েরকে দুইশ’ টাকা জরিমানা করা হয়।

এদিকে কয়েকটি প্রতিষ্ঠানকে অতিমাত্রায় জরিমানা করার অভিযোগে লামা বাজারের সকল ব্যবসায়ী একত্রিত হয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়। দুপুর ১টায় লামা বাজারের সকল দোকান বন্ধ করে ব্যবসায়ীরা রাজপথে আন্দোলনে নামেন। বিষয়টি অবগত হয়ে উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, ইউএনও রেজা রশীদ ও লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত মো. আলমগীর উপজেলা পরিষদ চত্বরে ব্যবসায়ী নেতাদের সাথে দ্বিপাক্ষিক আলোচনা করে সমস্যার সমাধান করেন।

ঘণ্টাব্যাপী দোকানপাট বন্ধ থাকার পরে উপজেলা চেয়ারম্যান, ইউএনও ও অফিসার ইনচার্জ (তদন্ত) এর মধ্যস্থতায় ভবিষ্যতে ভ্রাম্যমাণ আদালতের নামে অতিমাত্রায় জরিমানা না করার আশ্বাস দিলে ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে।

পূর্বকোণ/রফিক-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 298 People

সম্পর্কিত পোস্ট