চট্টগ্রাম বুধবার, ০৩ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২১ | ৭:৫১ অপরাহ্ণ

চট্টগ্রামে পরিকল্পিতভাবে সাধারণ ছুটি দেয়া হয়নি : শাহাদাত

চসিক নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন ভোটের দিন চট্টগ্রাম মহানগরীতে সাধারণ ছুটি ঘোষণা না করায় প্রতিবাদ জানিয়ে বলেছেন, ভোটাররা যাতে ভোট কেন্দ্রে যেতে না পারে এবং কেন্দ্রে ভোটার উপস্থিতি বেশি না হতে পারে সে জন্য পরিকল্পিতভাবে সরকারি ছুটি দেয়া হয়নি।

 

আজ রবিবার (২৪ জানুয়ারী) বিকালে নগরীর ৪০ নম্বর উত্তর পতেঙ্গা, ২০ নম্বর দেওয়ান বাজার, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডে ধানের শীষে ভোট চেয়ে গণসংযোগকালে এ অভিযোগ করেন তিনি।

 

ডা. শাহাদাত বলেন- চট্টগ্রাম শিল্প ও ব্যবসাবান্ধব নগরী, এখানে হাজার হাজার কলকারখানায় লাখ লাখ শ্রমিক কাজ করছে। ভোটের দিন ভোটাররা তাদের কর্মস্থলে না গিয়ে ভোট কেন্দ্রে কিভাবে যাবে? এতে করে ভোটার উপস্থিতি কমে যাবে। এ সুযোগে সরকারি দল তাদের প্রার্থীকে বিজয়ী করতে নগরীতে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোট কেন্দ্র দখলের চেষ্টা চালাবে।

 

তিনি বলেন- আমরা শুনতে পাচ্ছি নগরীর বিভিন্ন আবাসিক হোটেল, রেস্ট হাউজগুলোতে চট্টগ্রামের আশপাশের এলাকার বহিরাগতরা অবস্থান করছে। এমনিতে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে যে কোন নির্বাচনে ভোটারদের আস্থা নেই। ভোটাররা কেন্দ্র বিমুখ হয়ে পড়ছে। ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য সাধারণ ছুটি ঘোষণাসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা প্রয়োজন। সেখানে সাধারণ ছুটি ঘোষণা না করে সরকার ভোটারদের কেন্দ্র বিমুখ করার জন্য ষড়যন্ত্র করছে।

 

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, সদস্য হাজী মো. আলী, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, গাজী সিরাজ উল্লাহ, বক্সির হাট ওয়ার্ড কাউন্সিলর প্রাথী এ্ড. তারিক আহমেদ, বিএনপি নেতা এম এ হাসেম রাজু, জসিম উদ্দিন মিন্টু, একে এম পিয়ারু, মাইন উদ্দিন মো শহীদ, মুজিবুল হক, মুজিবুর রহমান চেয়ারম্যান, মো. রফিক, নুর আহমদ পিন্টু, কোতোয়ালী থানা বিএনপির সা. সম্পাদক জাকির হোসেন, পতেঙ্গা থানা বিএনপির সা. সম্পাদক মো. শাহাবউদ্দীন, স্বেচ্ছাসেবক দলের সা. সম্পাদক বেলায়েত হোসেন বুলু, নগর যুবদলের সি. সহ সভাপতি ইকবাল হোসেন, ওয়ার্ড বিএনপি সভপতি ও (কাউন্সিলর প্রার্থী) মো. হারুণ, খন্দকার নুরুল ইসলাম, এস এম মফিজ উল্লাহ, মো. ইলিয়াছ, সা. সম্পাদক মঞ্জুরুল কাদের, সাব্বির আহমদ, সৈয়দ আবুল বশর, নুর হোসেন নুরু, দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী লিয়াকত আলী, মহিলা কাউন্সির প্রার্থী এড. পারভীন আক্তার চৌধুরী, মনোয়ারা বেগম, অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ নুরুল হক, জিয়াউর রহমান জিয়া, আলী মর্তুজা খান, ফরিদ উদ্দিন, আবু জাফর, সাবের কোম্পানী, সাইফুল ইসলাম সেলিম, আব্দুল হাকিম, মো. সেলিম. রেজাউল করিম, ইলিয়াছ সর্দ্দার, হাফিজুল ইসলাম মিলন, মো. জামাল, আবুল কালাম, এন মো. রিমন, খুরশিদ আলম, জাহেদ ইউসূফ, আলমগীর হোসেন জুয়েলসহ আরও অনেকে। 

 

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 1546 People

সম্পর্কিত পোস্ট