চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২১ | ২:৪৪ অপরাহ্ণ

মো. দেলোয়ার হোসেন,  চন্দনাইশ

চন্দনাইশ: ঝুঁকিপূর্ণ ব্রিজে বিপন্ন যোগাযোগ

উপজেলার চূড়ামনি সড়কের পাঠানদন্ডী এলাকায় বরুমতি খালের ওপর ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে ব্রিজ। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্রিজটি সংস্কারের কোনরকম পদক্ষেপ গ্রহণ না করায় ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে যানবাহন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার চূড়ামনি সড়কের পাঠানদন্ডী  এলাকায় বরুমতি খালের ওপর ব্রিজটি ভেঙে কিছু অংশ নিচে পড়ে যায়। সেখানে স্থানীয়রা কাঠ ও মাটি দিয়ে কোনরকমে চলাচল করছে।

স্থানীয়রা জানান, প্রায় এক বছর পূর্বে ব্রিজটি ভেঙে যাওয়ার পর কর্তৃপক্ষ সংস্কার না করায় তারা স্থানীয়ভাবে কাঠ ও মাটি দিয়ে চলাচলের উপযোগী করে রেখেছেন।

তবে এ ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচল করতে পারছে না। এ ব্রিজ দিয়ে বরকল ইউনিয়নের কানাইমাদারী, পাঠানদন্ডী, বরকল এলাকার সাধারণ মানুষ উপজেলা সদর, হাসপাতাল, চন্দনাইশ থানাসহ বিভিন্ন কাজে চলাচল করে থাকেন। সেইসাথে গাছবাড়িয়া সরকারি কলেজ, চন্দনাইশ সদর মহিলা কলেজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও হাসপাতালে যাতায়াতকারী রোগীদের চলাচল করতে হয়। তাই সড়কের এ ব্রিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে দাবি করেছেন স্থানীয়রা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রেজাউন নবী বলেন, ব্রিজটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ হিসেবে সংস্কারের জন্য প্রকল্প প্রেরণ করা হয়েছে। প্রকল্পটি অনুমোদন পাওয়ার পর খুব শীঘ্রই ব্রিজ নির্মাণকাজ শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 158 People

সম্পর্কিত পোস্ট