চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২১ | ১:৫৬ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক 

ঘরে ঘরে খুশির বন্যা

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবারকে  ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও ঘর প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শনিবার প্রধানমন্ত্রী কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি গৃহ প্রদান কার্যক্রম  প্রধানমন্ত্রীর তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকাল ১০ টায় জমি ও গৃহপ্রদান কর্মসূচি উদ্বোধন করেন। প্রথম পর্যায়ে চট্টগ্রাম বিভাগে নতুন ঘর পাচ্ছেন ৩৬৭০ পরিবার।

রাঙ্গুনিয়া : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, তথ্যমন্ত্রী ও আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের অন্ন ও বস্ত্রের সমস্যার সমাধান অনেক আগেই করেছেন। এখন গৃহহীনদের মাথা গোঁজার জন্য ঠাঁই করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা। রাঙ্গুনিয়ায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণের ঘর ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গতকাল তিনি এসব কথা বলেন।  রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) রাজিব চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, এডভোকেট আয়েশা আক্তার।  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসময় পৌর এলাকা ও ইউনিয়ন মিলে ৬৫টি ঘর হস্তান্তর করেন। এলাকায় নিজের ও দলের নেতৃবৃন্দের অর্থায়নে এ ধরণের কমপক্ষে ৫০টি ঘর করে দেবেন বলেও জানান তিনি।

ফটিকছড়ি : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, গতকাল ২৩ জানুয়ারি ফটিকছড়ির ৭০টি ভূমিহীন পরিবারের মধ্যে ঘর বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন দেশের একটি পরিবারও গৃহহীন থাকবে না মর্মে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত মোট ৭০ হাজার ঘরের মধ্যে ফটিকছড়িতে মোট ৬শ টি পাকা ঘর নির্মাণ করা হচ্ছে। এর প্রথম পর্যায়ে ৭০টি ঘর গতকাল উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। এসময় ফটিকছড়ি উপজেলা পরিষদের শহীদ জহুরুল হক হলে আয়োজিত অনুষ্ঠানে ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভা-ারী, মহিলা সাংসদ খাদিজাতুল আনোয়ার সনি, উপজেলা চেয়ারম্যান হোসাইন মো.আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন, সহকারী কমিশনার (ভূমি) জিসান বিন মাজেদ প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে ৭০টি ঘরের চাবি উপকার ভোগীদের নিকট হস্তান্তর করা হয়।

পটিয়া : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, পটিয়াতেও বসতঘরের দলিল হস্তান্তর করা হয়েছে। শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেওয়ার পর আনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসন ভূমিহীন ও গৃহহীন ৬০টি পরিবারকে ঘরের চাবি বুঝিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ, সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান, উপজেলা আ. লীগ সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ দেবু, পটিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, প্রকল্প কর্মকর্তা সুপ্তশ্রী সাহা।

সাতকানিয়া : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, সাতকানিয়ায় আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় মুজিববর্ষ উপলক্ষে ২৬ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে। শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারাদেশের ভূমিহীন-গৃহহীনদের দুই ঘর বিশিষ্ট ৬৬ হাজার পাকা বাড়ির চাবি বুঝিয়ে দেন। এ কার্যক্রম উদ্বোধনের পর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুস সালাম চৌধুরী এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমির দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সালাহউদ্দীন হাসান চৌধুরী, মুক্তিযোদ্ধা আবু তাহের এলএমজি, উপজেলা প্রকৌশলী পারভেজ সারোয়ার, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, উপজেলা সাব রেজিস্টার মীর হাসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কামরুল হোসাইন প্রমুখ।

রাউজান : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে রাউজানে ৫৪টি ভূমিহীন, গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। গতকাল ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি, গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধনশেষে রাউজান উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে রাউজানের ৫৪টি পরিবারকে স্ব স্ব চাবি তুলে দেন রাউজানের সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, এবিএম ফজলে করিম চৌধুরী।

এ প্রসঙ্গে ইউএনও জোনায়েদ কবীর সোহাগ বলেন, এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নিজস্ব অর্থায়নে ৫০টি গৃহ, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহছানুল হায়দর চৌধুরীর পক্ষ হতে ২টি গৃহ ও অফিসার্স ক্লাব রাউজানের পক্ষ হতে ১টি এবং চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ রাউজান’র পক্ষ থেকে ১টিসহ সর্বমোট ৫৪টি নির্মিত গৃহের প্রতিকী চাবি প্রধানমন্ত্রীর পক্ষে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী উপকারভোগীর মাঝে হস্তান্তর করেন। এছাড়াও এমপি ৫৪টি পরিবারকে ১টি করে খাট, ১টি করে আলনা এবং প্রয়োজনীয় হাঁড়ি পাতিল প্রদানের ঘোষণা দেন।

এদিকে, এ অনুষ্ঠানে অন্যান্যর মাঝে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার ভূমি অতীশ দর্শী চাকমা, উপজেলা আ. লীগের সি. সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, ওসি আবদুল্লাহ আল হারুন, মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর চৌধুরী, কাউন্সিলর এডভোকেট সমীর দাশগুপ্ত, পল্লী বিদ্যুতের জিএম মোল্লা মো. আবুল কালাম আজাদ প্রমুখ।

রাঙামাটি অফিস : আমাদের পূর্বকোণ প্রতিনিধি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের আওতায় রাঙামাটি জেলায় প্রথম দফায় ২৬৮টি গৃহহীন ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে ঘরের চাবি ও বিশেষ দলিল বুঝিয়ে দেয়া হয়েছে।

গতকাল শনিবার সকালে রাঙামাটি কুমার সমিত রায় মিলনায়তনে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি রাঙামাটি সদর উপজেলার ৬০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের হাতে পাকা ঘরের চাবি ও বিশেষ দলিল তুলে দেন। এসময় রাঙামাটি জেলার অন্যান্য উপজেলা হতে উপজেলা পরিষদ মিলনায়তনেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে পাকা ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়।

রাঙামাটি জেলা প্রশাসক এ. কে. এম মামুনুর রশিদের সভাপতিত্বে চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাঙামাটি পুলিশ সুপার মো. মোদাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী  রানী  রায়, রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসিন রোমান, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা, আঞ্চলিক পরিষদ সদস্য কামাল উদ্দিন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চন্দনাইশ : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, প্রধানমন্ত্রী কার্যালয় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন ৭৫ পরিবারকে তার কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাবি ও কাগজপত্র হস্তান্তর করেন।

এ উপলক্ষে গতকাল ২৩ জানুয়ারি সকালে উপজেলা অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্স শেষে আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা, থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দিন সরকার, স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. শাহিন হোসাইন চৌধুরী প্রমুখ।

বাঁশখালী : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন বাঁশখালী উপজেলার ২৫ পরিবারের মাঝে নতুন ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল শনিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাঁশখালীর গুচ্ছগ্রামে ২৫টি পরিবারের মাঝে নতুন ঘর বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এই উপলক্ষে শনিবার সকাল ১১ টায় বাঁশখালী উপজেলা পরিষদের অফিসার্স ক্লাব মিলনায়তনে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালীব সাদলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মো. আতিকুর রহমান, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবীর, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. শফিউর রহমান মজুমদার, পল্লী বিদ্যুতের ডিজিএম মোস্তফিজুর রহমান, ডা. শ্যামলী দাশ প্রমুখ।

কর্ণফুলী : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আধাপাকা ঘর পেল কর্ণফুলী উপজেলার ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার। সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হয়। গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পরপরই গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে ঘরের চাবি ও জায়গার দলিল হস্তান্তর করেন কর্ণফুলী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক চৌধুরী। এ উপলক্ষে এ দিন কর্ণফুলী উপজেলা পরিষদে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান বানাজা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুকান্ত সাহা, কর্ণফুলী থানার অফিসার ইনর্চাজ দুলাল মাহমুদ।

থানচি : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, বান্দরবানে থানচিতে মুজিববর্ষের প্রধানমন্ত্রী উপহারের ঘর পেল ৩৪ ভূমিহীণ হত দরিদ্র পরিবার।

থানচি উপজেলা প্রশাসনে উদ্যোগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে বাস্তবায়নে ৩৪ পরিবারের মাঝে জমি ও  ঘর হস্তান্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমান, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপজেলা প্রকৌশলী মো. মাহাফুজুল হক, অফিসার ইনচার্জ মো. সাইফুদ্দিন আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রথম ধাপে খাগড়াছড়িতে ঘর পেলো ৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। গতকাল শনিবার  প্রধানমন্ত্রী ভার্চুয়ালী আনুষ্ঠানিক উদ্বোধনের পরই সুবিধাভোগী পরিবারগুলোর মাঝে ভূমির দলিল ও ঘরের চাবি প্রদান করেন উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে খাগড়াছড়ি সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে। পার্বত্য চট্টগ্রাম শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রামু : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, রামুতে মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার  ভূমিহীন ও গৃহহীন ৩০ পরিবার জমি ও সুন্দর স্বপ্নের পাকাঘর পেয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কর্মসূচির উদ্বোধনের পর, রামু উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৩০ পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমির কবুলিয়ত মালিকানা দলিল হস্তান্তর করা হয়।

শনিবার দুপুর সাড়ে ১২টায় রামু উপজেলা পরিষদ ভিডিও কনফারেন্স কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ওই ৩০ পরিবারের কাছে দলিল হস্তান্তর করেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলী। উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত দলিল হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, রামু থানা অফিসার ইনচার্জ মো. আজমিরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া প্রমুখ।

দীঘিনালা : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, খাগড়াছড়ির দীঘিনালায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ৩০টি সহায় সম্বলহীন অসহায় পরিবারকে নতুন ঘর ও জমির কাগজ হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক ও সুবিধাভোগী পরিবারের লোকজন উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো. কাশেম প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি. মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুশফিকুর রহমান বক্তব্য রাখেন।

দীঘিনালা : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, রাজস্থলী ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রথম ধাপে ৬২টি ঘর ভূমিহীন পরিবারের মাঝে হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী।

গতকাল শনিবার প্রধানমন্ত্রী কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি গৃহ প্রদান কার্যক্রম  প্রধানমন্ত্রীর তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকাল ১০ টায় জমি ও গৃহপ্রদান কর্মসূচি উদ্বোধন করেন। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলার নির্বাহী অফিসার শেখ ছাদেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উচসিন মারমা, রাজস্থলী থানার ওসি তদন্ত সৈয়দ ওমর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহ্লাঅং মারমা এবং ৬২টি উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

উখিয়া : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, উখিয়ায় অসহায়, হতদরিদ্র ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রথম ধাপে ১০০টি ঘরের মধ্যে ৩৫টি ঘর, ২ শতাংশ খাস জমির মালিকানার দলিলপত্রসহ উপজেলা প্রশাসনের মাধ্যামে হস্তান্তার করা হয়েছে।

গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রাঙ্গনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন, উখিয়া টেকনাফের সাবেক ও বর্তমান সংসদ সদস্য শাহিন আকতার ও আবদুর রহমান বদি। এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

নাইক্ষ্যংছড়ি : আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, শনিবার সকালে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়িতে প্রথম ধাপে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ২৫ পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি ও মালিকানা সনদ হস্তান্তর করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন। সকালে উপজেলা প্রশাসনের টিটিসিআই হল রুমে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ্ধসঢ়;। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রির প্রতিনিধি ও উপজেলা আ. লীগ নেতা খাইরুল বাশার, উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক মো. ইমরান প্রমুখ।

রোয়াংছড়ি: আমাদের নিজস্ব সংবাদদাতা জানান, বান্দরবানের রোয়াংছড়িতে উপকারভোগীদের মাঝে ২০টি ঘর প্রদানের সনদ হস্তান্তর করলেন উপজেলা প্রশাসন। ইতিপূর্বে প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় এসব পরিবারের জন্য সরকারি খাস জমিতে গৃহনির্মাণের জন্য পুরোদমে কাজ চলছিল। শনিবার উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল্লাহ আল জাবেদ ভূমিহীন ও গৃহহীন পরিবার সকল সনদপত্র তুলে দেন। এসময় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা। বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, আলেক্ষ‍্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ‍্যা, নোয়াপতং ইউপি চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, সহকারী কমিশনার (ভূমি) মিসকাতুল তামান্না, রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. তৌহিদ কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
  • 39
    Shares
The Post Viewed By: 179 People

সম্পর্কিত পোস্ট