চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২১ | ৮:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

প‌তেঙ্গা-হা‌লিশহর হবে ম‌ডেল টাউন, বি‌শেষ অর্থ‌নৈ‌তিক অঞ্চল‌: রেজাউল

প‌তেঙ্গা-হা‌লিশহর‌কে পর্যটন ও শিল্প‌ভি‌ত্তিক আধু‌নিক ম‌ডেল টাউন হি‌সে‌বে গ‌ড়ে তোলা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

আজ শুক্রবার (২২ জানুয়ারি) নগরীর উত্তর ও দ‌ক্ষিণ প‌তেঙ্গাসহ দ‌ক্ষিণ হা‌লিশহর ওয়া‌র্ডের গণসং‌যোগকালে এসব কথা বলেন তিনি।

এসময় বি‌ভিন্ন পথসভায় রাখা বক্ত‌ব্যে তি‌নি উন্নত চট্টগ্রাম মহানগর গড়‌তে নৌকায় ভোট প্রার্থনা ক‌রে ব‌লেন, বঙ্গবন্ধুকন‌্যা জন‌নেত্রী শেখ হা‌সিনা জা‌নেন কিভা‌বে সমস‌্যা‌কে সম্ভাবনায় প‌রিনত কর‌তে হয়। চট্টগ্রাম সি‌টি কর্পো‌রেশ‌নের মেয়র প‌দে নির্বাচ‌নের জন‌্য আওয়ামী লীগ ও জন‌নেত্রী শেখ হা‌সিনা আমা‌কে নৌকা প্রতীকে ম‌নোনয়ন দি‌য়ে‌ছেন। আ‌মি আপনা‌দের ভোট ও দোয়া চাই।

তি‌নি ব‌লেন, প‌তেঙ্গা হা‌লিশহ‌রের কৃ‌ষিজ পণ‌্য একসময় বেশ সমাদৃত ছিল। বি‌শেষত প‌তেঙ্গার তরমুজ মা‌নে বি‌শেষ একটা ব‌্যাপার ছিল চট্টগ্রাম ও আশপা‌শের এলাকায়। জলবায়ু প‌রিবর্ত‌নের প্রভা‌বে সমুদ্র পৃ‌ষ্টের উচ্চতা বে‌ড়ে গে‌লে জোয়া‌রে নোনাপা‌নি প্রবেশ ক‌রে প‌তেঙ্গা হা‌লিশহ‌রের সু‌বিস্তীর্ণ ভূ‌মি অ‌নেকটা প‌রিত‌্যক্ত হ‌য়ে যায়। বেড়িবাঁধ কাম আউটার রিং রোড নির্মাণ ক‌রে এ সমস‌্যা‌কে অপার সম্ভাবনায় প‌রিনত ক‌রে‌ছে।

রেজাউল বলেন, প‌তেঙ্গা সি বী‌চের আধুনিকায়ন, বিস্তীর্ণ খোলা জায়গা‌কে প‌রি‌ক‌ল্পিত ছ‌কে আন্তর্জা‌তিক মা‌নের আবা‌সিক হো‌টেল, পার্ক, খেলার  মাঠ, কালচারাল কম‌প্লেক্স এবং স্কুল, ক‌লেজ, বিশ্ব‌বিদ‌্যালয়, হাসপাতাল, শ‌পিংমল সমৃদ্ধ আবা‌সিক এলাকা গ‌ড়ার মধ‌্য দি‌য়ে প‌তেঙ্গা হা‌লিশহর‌কে পর্যটন ও শিল্প‌ভি‌ত্তিক আধু‌নিক ম‌ডেল টাউন হি‌সে‌বে গ‌ড়ে তোলার সম্ভাবনা জা‌গি‌য়ে তু‌লে‌ছেন আমা‌দের জা‌তির জন‌কের কন‌্যা। এখা‌নে বি‌পি‌সি, ইস্টার্ণ রিফাইনারী, খাদ‌্যগুদাম, বিমান বন্দর, বিমান ঘা‌টি, নৌ ঘা‌টি, কেই‌পি‌জেড, সিই‌পি‌জেড এর মত সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও স্থাপনা থাকায় যান বাহ‌নের চাপ অত‌্যধিক। চলমান এ‌লি‌ভে‌টেড এক্স‌প্রেস ও‌য়ে এবং দ‌ক্ষিণ এ‌শিয়ায় দৃষ্টান্ত স্থাপন ক‌রে নির্মানাধীন কর্ণফুলী টা‌নে‌লের কাজ সম্পন্ন হ‌য়ে গে‌লে অ‌নেকটাই যানজটমুক্ত হ‌বে পু‌রো চট্টগ্রাম। প‌তেঙ্গা হা‌লিশহ‌রের মানুষ‌কে শহ‌রের অন‌্য প্রা‌ন্তে যে‌তে আর আ‌গের মত বেগ পে‌তে হ‌বেনা।

তিনি বলেন, আ‌মি য‌দি মেয়র নির্বা‌চিত হই, নিরাপদ প‌রি‌বেশ বজায় রাখ‌তে শিল্প পু‌লিশ ও পর্যটন পু‌লিশ‌কে আধু‌নিক সরঞ্জামে স‌জ্জিত ক‌রে বি‌শেষ নিরাপত্তা বল‌য় তৈরি ক‌রে প‌তেঙ্গা হালিশহর‌কে নিরাপদ ও চিত্তাকর্ষক এলাকা হি‌সে‌বে গ‌ড়ে তুল‌তে সং‌শ্লিষ্ট দপ্তর ও মন্ত্রণা ল‌য়ের সা‌থে সমম্ব‌য় সাধন ক‌রে বি‌শেষ তৎপরতার সা‌থে কাজ করব।

গণসং‌যোগকা‌লে রেজাউল ক‌রি‌মের সা‌থে উপ‌স্থিত ছি‌লেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক আ জ ম না‌ছির উ‌দ্দিন, মহানগর আওয়ামীলী‌গের আইন বিষয়ক সম্পাদক এড‌ভো‌কেট ইফ‌তেকার সায়মুন চৌধুরী, প্রচার সম্পাদক শ‌ফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ব‌দিউল আলম, কাউন্সিলর পদপ্রার্থী  আবদুল বারেক, ছালেহ আহম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, সংর‌ক্ষিত ম‌হিলা কাউ‌ন্সিলর পদপ্রার্থী শাহনুর বেগম এবং মহানগর, থানা, ওয়ার্ড ও ইউ‌নিট আওয়ামীলীগসহ অঙ্গ সহ‌যোগী সংগঠ‌নের অসংখ‌্য নেতাকর্মী গণসং‌যোগে অংশ নি‌য়ে নৌকা প্রতী‌কে ভোট প্রার্থনা ক‌রেন।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 167 People

সম্পর্কিত পোস্ট