চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২১ | ১০:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে আরও ৮৮ জনের দেহে করোনার জীবাণু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একইসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৮ জনের দেহে। এদের মধ্যে ৭৯ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ৪৮৭ জনে।

শুক্রবার (২২ জানুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের সাতটি ল্যাবে ১ হাজার ৬২৯টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৮৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৬৭ জন। এর মধ্যে ২৬৬ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৬০২ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজেটিভ এসেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৫৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের ও সিভাসুতে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে করোনা জীবাণু পাওয়া গেছে। তবে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১১৩ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

শেভরণে ১৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের ও ইমপেরিয়াল হাসপাতালে ৫১ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও আরটিআরএলে ১০ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলেছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 328 People

সম্পর্কিত পোস্ট