চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২১ | ১:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অননুমোদিত ফ্লেভার ব্যবহার: ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

বহদ্দারহাট মোড়ের মদিনা হোটেল এন্ড বিরিয়ানি হাউসের রান্না ঘরে ঝুলছে কর্মীদের কাপড়, রান্না করা খাবারগুলোও রাখা হয়েছে খোলা অবস্থায়। ব্যবহার করা হয়েছে অননুমোদিত ফ্লেভার ব্যবহার।

এসব অপরাধে হোটেল ৪০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান দল। এছাড়া আরো ছয় প্রতিষ্ঠানসহ মোট সাত প্রতিষ্ঠানকে এক লাখ ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযানে বৃহস্পতিবার চান্দগাঁও এলাকায় এ ধরনের অনিয়মের চিত্র দেখতে পেয়েছেন কর্মকর্তারা।

এপিবিএন, ৯ এবং কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্টো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

চান্দগাঁও থানার বহদ্দারহাট কাঁচাবাজারের চকরিয়া পোল্ট্রিকে ইতোপূর্বে সতর্ক করা সত্ত্বেও মূল্য তালিকা প্রদর্শন না করায় ১৫ হাজার টাকা, মহিউদ্দিন সওদাগরের মুরগির দোকানকে ৫ হাজার টাকা, গরিবে নেওয়াজ স্টোরকে ৪ হাজার টাকা ও বার আউলিয়া স্টোরকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। বহদ্দারহাট বাজারের হক মার্কেটের নিউ কর্ণফুলী হোটেলকে মূল্যতালিকা প্রদর্শন না করা, রান্নাঘর অপরিচ্ছন্ন রাখা, অননুমোদিত কেমিক্যাল ব্যবহার, রং দেয়া মটর ব্যবহার করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। আল জাবের ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানাসহ মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়। আইয়ুবের মাছের দোকানকে জেলিযুক্ত চিংড়ি বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা এবং প্রায় ১২ কেজি চিংড়ি ধ্বংস করা হয়।

পূর্বকোণ/আরআর-পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 232 People

সম্পর্কিত পোস্ট