চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২১ | ১২:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কোতোয়ালী থানার ওসি নেজামকে প্রত্যাহার না করলে নির্বাচন বর্জন: শাহাদাত

নগরীর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিনের অপসারণ চেয়েছেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। না হলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের সঙ্গে দেখা করে এই দাবি করেছেন। একই সঙ্গে বাকলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জামানকেও প্রত্যাহারের দাবি করেছেন তিনি।

পুলিশ কর্মকর্তাদের প্রত্যাহার ছাড়াও সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রধান নির্বাচন কমিশনের কাছে ৮ দফা লিখিত দাবি পেশ করেছেন। দাবির মধ্যে রয়েছে, ভোটার লাইনে বহিরাগতদের ঠেকাতে জাতীয় পরিচয়পত্র পরীক্ষা করা, ইভিএমের প্যানেল সুরক্ষার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সশস্ত্র কর্মকর্তা নিয়োগ এবং নির্বাচনকে সামনে রেখে করা মিথ্যা মামলা প্রত্যাহার।

গত বুধবার (২০ জানুয়ারি) রাতে নুর আহমদ সড়কে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ইট-পাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। এসব ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ডা. শাহাদাত হোসেন।

বিএনপি প্রার্থী ডা. শাহাদাত অভিযোগ করেন, ওসি নেজাম উদ্দিন এবং বাকলিয়া থানার এসআই জামান ঘরে ঘরে গিয়ে মানুষকে হুমকি-ধমকি দিচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘বিএনপি প্রার্থীর অভিযোগ ও দাবি শুনেছি। যেসব দাবি আমার এখতিয়ারে আছে, সেগুলো সমাধানের চেষ্টা করব। বাকিগুলো নির্বাচন কমিশনে পাঠানো হবে।’

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 3515 People

সম্পর্কিত পোস্ট