চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

২১ জানুয়ারি, ২০২১ | ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে বিদ্রোহীদের বিরুদ্ধে দু’এক দিনেই ব্যবস্থা: হানিফ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী হওয়া আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে দুয়েক দিনের মধ্যেই কেন্দ্র থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজ বুধবার (২০ জানুয়ারি) দুপুরে নগরীর দারুল ফজল মার্কেটে নগর আওয়ামী লীগের কার্যালয়ে নগর কমিটির নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ।

তিনি বলেন, দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক মেয়র পদে মনোনয়ন পাওয়া প্রার্থীদের সমর্থন না দিয়ে বরং নিজেই বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়া সেসব আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তবে বারবার অনুরোধ শর্তেও যারা মনোনয়নপত্র প্রত্যাহার করেনি তাদের বিরুদ্ধে চূড়ান্ত শাস্তিমূলক ব্যবস্থা নিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কেন্দ্রে চিঠি দেওয়া হয়েছে।

মাহাবুব-উল-আলম হানিফ বলেন, “কেন্দ্রে আমাদের ওয়ার্কিং কমিটির মিটিংয়ে এটা সিদ্ধান্ত নেয়া হবে। ওয়ার্কিং কমিটির মত ছাড়া একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী পারেন যে কোনো বিষয়ে এককভাবে সিদ্ধান্ত নিতে। প্যান্ডেমিকের কারণে এখনও সেটা সম্ভব হয়নি। আশা করি, আগামী এক-দুদিনের মধ্যেই দলীয় সমর্থনের বাইরে যারা কাউন্সিলর প্রার্থী হিসেবে আছেন তাদের বিষয়ে চূড়ান্ত শাস্তিমূলক ব্যবস্থার নির্দেশনা কেন্দ্র থেকে পাব।”

জবাবে মাহাবুব-উল-আলম হানিফ বলেন, “পরিষ্কারভাবে বলছি, এখানে কোনো ওপেন রাখা হয়নি। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থী মেয়র এবং দলীয় সমর্থিত প্রার্থী কাউন্সিলর, এর বাইরে আর কেউ যদি নির্বাচন করে বা সে নির্বাচনে সহায়তা করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”

পূর্বকোণ/মামুন

 

শেয়ার করুন
  • 803
    Shares
The Post Viewed By: 1413 People

সম্পর্কিত পোস্ট