চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৯ জানুয়ারি, ২০২১ | ১০:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ব্যরিস্টার পরিচয় দিয়েও প্রতারণা করে আসছে বহুদিন ধরে

অবশেষে গ্রেপ্তার সেই ভুয়া ‘সাংবাদিক’

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের নিয়ে সংবাদ প্রকাশ করা হবে, এমন আশ্বাস  দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে একটি চক্র। যার বিষয়ে গতকাল মঙ্গলবার দৈনিক পূর্বকোণে সংবাদ প্রকাশিতও হয়। অবশেষে সেই ‘সাংবাদিকের’ খোঁজ মিলেছে। তার কাছে পাওয়া গেছে ব্যবহৃত নম্বরগুলোর সিম কার্ডও। তিনি কামরুল ইসলাম হৃদয়। তার বাড়ি বাগেরহাট জেলার বাসিন্দা। সে নগরীর ইপিজেড এলাকার কলসী দিঘির পাড়ে ভাড়া বাসায় বসবাস করেন। গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম আদালত পাড়া থেকে তাকে আটক করা হয়। তাও আবার আইনজীবি পরিচয় দিয়ে এক যুবকের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছিল সে।

কামরুল ইসলাম হৃদয় নিজেকে কখনো সাংবাদিক, কখনো পত্রিকার সম্পাদক আবার কখনো নিজেকে ব্যারিস্টার পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বছরখানেক আগে চট্টগ্রামের এক যুবককে আইনজীবি পরিচয় দিয়ে খুব সহজেই পারিবারিক মামলা সমাধান করে দিবে বলে ৯১ হাজার টাকা হাতিয়ে নেয় কামরু। দীর্ঘদিন মামলার সমাধান না হওয়ায় ওই যুবক বিষয়টি আইনজীবি সমিতিকে অবহিত করেন।

সমিতির লাইব্রেরী সম্পাদক আলী আকবর সানজিক পূর্বকোণকে বলেন, কামরুলকে প্রায় এক বছর ধরে আমরা খুঁজছিলাম। কিন্তু তাকে পাচ্ছিলাম না। অবশেষে সে ধরা দিয়েছে। এ জন্য আমাদের কৌশল প্রয়োগ করতে হয়েছে। দুপুরে ফাঁদ পেতে তাকে শাপলা ভবনের একটি চেম্বার থেকে আইটি সম্পাদক ইমরুল হক মেননসহ সংশ্লিষ্টরা তাকে আটক করি। পরে কোতোয়ালী থানায় খবর দিলে পুলিশ তাকে নিয়ে যায়।

এদিকে, প্রতারক কামরুলের আটকের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় পূর্বকোণ টিম। এসময় আটক কামরুল ইসলাম হৃদয় স্বীকার করে নগরীর ইপিজেড এলাকার সাংবাদিক নামদারী মুস্তাফিজ নামের এক ব্যক্তির সহযোগিতায় সে পূর্বকোণের নাম দিয়ে কাউন্সিলর প্রার্থীদের ফোন করেন। একই সাথে সংবাদ প্রকাশ করা হবে এমন আশ^াস দিয়ে অর্থ হাতিয়ে নেন তিনি। তার ফেসবুকেও সে নিজেকে দ্য ব্যারিস্টার নামে একটি বুলেটিনের সম্পাদক ও বাংলাবাজার পত্রিকা নামের একটি পত্রিকার সম্পাদক পরিচয় দিয়ে আসছেন।

এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন।

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
  • 121
    Shares
The Post Viewed By: 517 People

সম্পর্কিত পোস্ট