চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

১৯ জানুয়ারি, ২০২১ | ১২:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জামিনে ছাড়া পেলেন টিনু

অস্ত্রসহ গ্রেপ্তার হয়ে প্রায় দেড় বছর কারাভোগের পর জামিনে বের হলেন নুরুল মোস্তাফা টিনু। নির্বাচনের আট দিন আগে জামিনে বের হলেন টিনু। উচ্চ আদালত থেকে জামিন নিয়ে গতকাল সোমবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে ছাড়া পান। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে কারাগার থেকে ছাড়া পেয়েছেন টিনু। জামিনে বের হয়ে পরিবারের সদস্যদের সাথে দেখা করে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত করতে যান তিনি। সন্ধ্যায় কাউন্সিলর প্রার্থী গোলাম হায়দার মিন্টুর পক্ষে নির্বাচনী প্রচারণায়ও যান।

২০১৯ সালের ২২ সেপ্টেম্বর মধ্যরাতে নগরীর কাপাসাগোলা এলাকা থেকে টিনুকে একটি পিস্তল ও পাঁচ রাউন্ড গুলিসহ আটক করে র‌্যাব। পরে তার দেয়া তথ্য অনুযায়ী তার বাসা থেকে একটি শর্টগান ও ৬৭ রাউন্ড গুলি উদ্ধার করে।

এ ব্যাপারে নগরীর পাঁচলাইশ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে র‌্যাব। অস্ত্র মামলায় কারাগারে থেকে প্রতিনিধির মাধ্যমে টিনু চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তার প্রতীক মিষ্টি কুমড়া। পরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইয়েদ গোলাম হায়দার মিন্টুকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। ২০০২ সালে একে-২২ রাইফেল নিয়ে গ্রেপ্তার হয়ে আলোচনায় আসেন টিনু। নুর মোস্তফা টিনু ছাত্রলীগের চকবাজার ওয়ার্ডের সাবেক সভাপতি। তার ভাই শিপু চকবাজার ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি।

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 2027 People

সম্পর্কিত পোস্ট