চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৮ জানুয়ারি, ২০২১ | ১:২৪ অপরাহ্ণ

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

রাঙামাটিতে মেয়র পদে ৫, কাউন্সিলর পদে ৪৩ সংরক্ষিত ২০ প্রার্থীর মনোনয়ন দাখিল

আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য রাঙামাটি পৌরসভা নির্বাচনে লড়তে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫ প্রার্থী। এদিকে, রাঙামাটি রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে গতকাল রবিবার পৌরসভার ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন দাখিল করেছেন ২০ জন। 

মেয়র পদে মনোনয়ন জমাদানকারীদের মধ্যে রয়েছেন- ক্ষমতাসীন দল আ. লীগের  মেয়রপ্রার্থী রাঙামাটি জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, বিএনপি’র মেয়রপ্রার্থী জেলা বিএনপির যুগ্ম সা. সম্পাদক এডভোকেট মামুনুর রশীদ, জাতীয় পার্টির মেয়রপ্রার্থী জেলা জাতীয় পার্টির সা. সম্পাদক প্রজেশ চাকমা, স্বতন্ত্র মেয়রপ্রার্থী অমর কুমার দে এবং বিপ্লবী ওয়াকার্স পার্টির মেয়রপ্রার্থী মো. আব্দুল মান্নান (রানা)।

এদিকে জেলা নির্বাচন কার্যালয়ে অভিযোগপত্র দাখিল করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলার যুগ্ম সা. সম্পাদক সম্ভাব্য মেয়রপ্রার্থী মো. ইসমাইল হোসেন। তিনি অভিযোগ পত্রের মাধ্যমে জানান, গত ১৪ জানুয়ারি সন্ধ্যায় নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র নিয়ে তার বাড়ির উদ্দেশ্যে যাওয়ার সময় শহরের আসামবস্তী এলাকায় একদল দুর্বৃত্ত তার মোটরসাইকেলে হামলা চালায় এবং তাকে কাপ্তাই হ্রদে ফেলে মেরে ফেলার চেষ্টা চালায়। এসময় তার চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ ঘটনায় তিনি রাঙামাটি কোতয়ালী থানায় ১৭ জানুয়ারি একটি সাধারণ ডায়েরি করেন বলে জানান।

রিটার্নিং অফিসার মো. শফিকুর রহমান জানান, এই পৌরসভায় এবার ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিনে ভোট গ্রহণ করা হবে। তিনি জানান, ইভিএম এ ভোট দেওয়া অত্যন্ত সহজ। তারপরও আমরা প্রশিক্ষণ এবং জনসচেতনায় কাজ করছি।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, আগামী ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারি বাছাই আর ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
  • 34
    Shares
The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট