চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৭ জানুয়ারি, ২০২১ | ১:২৩ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, খাগড়াছড়ি

খাগড়াছড়ির নতুন মেয়র নির্মলেন্দু চৌধুরী

খাগড়াছড়ি পৌরসভায় ২য় ধাপে গতকাল শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী মাত্র ২৮৩ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। তিনি হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মো. রফিকুল আলমকে। নির্বাচনে বড় ধরণের কোন সহিংসতার ঘটনা ঘটেনি।  নির্মলেন্দু চৌধুরী (নৌকা) ৯০৩২ ভোট পেয়ে শনিবার বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল আলম (মোবাইল) পেয়েছেন ৮৭৪৯ ভোট। বিএনপি প্রার্থী ইব্রাহিম খলিল ( ধানের শীষ) পেয়েছেন ৪৩০৮ ভোট। জাতীয় পার্টির ফিরোজ আহম্মেদ (লাঙ্গল) পেয়েছেন ১৮৪ ভোট।

সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর ১,২,৩ নং ওয়ার্ডে হয়েছেন সালেহা রহমান, ৪,৫,৬ নং ওয়ার্ডে হয়েছেন শাহেদা আক্তার, ও ৭,৮,৯ নং ওয়ার্ডে উক্রাইয়ু মারমা নির্বাচিত হয়েছেন। কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) অতীষ চাকমা, ২ নং ওয়ার্ডে মানিক পাটোয়ারী ৩ নং ওয়ার্ডে মো. শাহ আলম, ৪ নং ওয়ার্ডে বাচ্চুমনি চাকমা,  ৫ নং ওয়ার্ডে আব্দুল মজিদ। ৬ নং ওয়ার্ডে রেজাউল করিম, ৭ নং ওয়ার্ডে মংরে মারমা, ৮ নং ওয়ার্ডে পরিমল কান্তি দেবনাথ ও ৯ নং ওয়ার্ডে রিটন তালুকদার নির্বাচিত হয়েছেন।

শনিবার খাগড়াছড়িতে শান্তির্পূণভাবে পৌরসভা র্নিবাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল ৮টা থেকে ৯ ওয়ার্ডের ১৮টি কেন্দ্রে একযোগে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়। সকালে ৮ নং ওয়ার্ডের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্ধসঢ়;্রদান করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী রফিকুল আলম। অন্যদিকে, ৯ নং ওয়ার্ডের খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী। শালবন টেক্সটাইল কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী রফিকুল আলমের উপর হামলা চালানোর চেষ্টা করে প্রতিপক্ষ। পরে পুলিশ, র‌্যাব ও বিজিবির যৌথ চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল বলেন, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ছিলো। কেন্দ্রভিত্তিক পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল ছিলো। তবে, এবার প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়েছে খাগড়াছড়ি পৌরসভায়। এ নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছিলো।

উল্লেখ্য, খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন ও সাধারণ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে  ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। নারী ভোটার ১৬ হাজার ৭শ ৩৬ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ২০ হাজার ৩শ ৫১ জন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 395 People

সম্পর্কিত পোস্ট