চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৬ জানুয়ারি, ২০২১ | ১১:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আহমদ শফী হত্যায় জড়িতদের শাস্তিদাবিতে মানববন্ধন

হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে জড়িতদের শাস্তির চেয়েছে সংগঠনটির একাংশ।

আজ শনিবার (১৬ জানুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সচেতন আলেম সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এ দাবি করা হয়। 

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনার বিচারপ্রত্যাশী এবং মামলার বাদীকে বারবার হুমকি দেওয়া ।

ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান হেফাজত নেতা ও মামলার বাদী মো. মঈনুদ্দীন। তিনি বলেন, তার কীভাবে মৃত্যু হয়েছে কারণটা খতিয়ে দেখে তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এর আগে গত ২৫ ডিসেম্বর আহমদ শফীর মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত চান দেশের শীর্ষ ৩১৩ আলেম-পীর মাশায়েখ। তারাও অভিযোগ করেন, পরিকল্পিতভাবে হত্যার জন্য দুইদিন ধরে আহমদ শফীকে চরম নির্যাতন ও মানসিক নিপীড়ন চালানো হয়।

এদিকে গত ১৭ ডিসেম্বর চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শিপলু কুমার দের আদালতে শফীর শ্যালক মো. মঈনুদ্দীন উদ্দিনের একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ৩৬ জনকে আসামি করা হয়েছে, যাদের অধিকাংশই হেফাজতে ইসলামের বর্তমান আমির জুনাইদ বাবুনগরীর অনুসারী বলে জানা গেছে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 326 People

সম্পর্কিত পোস্ট