চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

১৬ জানুয়ারি, ২০২১ | ২:২২ অপরাহ্ণ

খাগড়াছড়ি সংবাদদাতা

শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে খাগড়াছড়ির ১৮ কেন্দ্রে

দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচনে খাগড়াছড়িতে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ইভিএমে শান্তির্পূণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে ৯ ওয়ার্ডের ১৮ কেন্দ্রে এই ভোটগ্রহণ শুরু হয়। ভোট শুরু হওয়ার পর সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে।

সকালে ৮ নম্বর ওয়ার্ডের শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসে মেয়র প্রার্থী রফিকুল আলম অভিযোগ করে বলেন, ‘নির্বাচনে ক্ষমতাসীনদলের প্রার্থীর লোকজন পৌর এলাকার বিভিন্ন এলাকায় ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছে। সুষ্ঠু ভোটগ্রহণ নিয়ে শঙ্কায় আছি।’

অন্যদিকে ৯ নম্বর ওয়ার্ডের খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজ কেন্দ্রে নিজের ভোট দেওয়া শেষে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী এ অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে স্বতন্ত্র মেয়র প্রার্থীর সমর্থকরা চেষ্টা করছেন।

খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল বলেন, ‘নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন প্রস্তুত রয়েছে। কেন্দ্রভিত্তিক পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল রয়েছে।’

প্রসঙ্গত, খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন ও সাধারণ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ৮৭ জন। এর মধ্যে নারী ভোটার ১৬ হাজার ৭৩৬ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ২০ হাজার ৩৫১ জন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 212 People

সম্পর্কিত পোস্ট