চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৬ জানুয়ারি, ২০২১ | ১১:২৮ পূর্বাহ্ণ

সৈয়দ মাহফুজ-উন নবী খোকন

কাল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন

পৌর নির্বাচন: সাতকানিয়ায় এখনো প্রার্থী ঠিক করতে পারেনি বিএনপি

সাতকানিয়া পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন কাল (১৭ জানুয়ারি)। অথচ এখনো প্রার্থী ঠিক করতে পারেনি বিএনপি। শুরু থেকে পৌরসভা বিএনপির সাবেক সভাপতি হাজি রফিকুল আলম ও সাবেক সাধারণ সম্পাদক নবাব মিয়া নির্বাচনে অংশ নেয়ার কথা। তবে শেষ পর্যন্ত শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে নির্বাচনী রাজনীতির মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন হাজি রফিকুল আলম।

গত পৌর নির্বাচনেও ভরদুপুরে আওয়ামী লীগের বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচনী মাঠ থেকে সরে যান তিনি। নতুন করে মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় যোগ হয়েছেন এডভোকেট মঈনুল ইসলাম খোকন। যদিও তাঁর বিরুদ্ধে দল ত্যাগ করে এলডিপিতে যোগ দেয়া, গত ১৫ বছর ধরে দলীয় কোন সভা-সমাবেশে অংশগ্রহণ না করা, স্থানীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ না রাখার অভিযোগ তুলেছেন স্থানীয় বিএনপি নেতারা।

এবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোহাম্মদ জোবায়ের। আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে শক্ত প্রার্থী দিতে না পারলে হেরে যাওয়ার শঙ্কা করছেন স্থানীয় বিএনপি নেতারা। সবমিলিয়ে শুরুতেই ‘সাতকানিয়ার প্রাণকেন্দ্র’খ্যাত এ জায়গায় বিএনপির এমন নড়বড়ে অবস্থানের কারণে শঙ্কা স্থানীয়দেরও। এর আগে পরপর দু’বার মেয়র নির্বাচিত হন বিএনপি সমর্থিত প্রার্থী হাজি মোহাম্মদুর রহমান। সেই দুবার প্যানেল মেয়রের গুরত্বপূর্ণ পদটিও ছিল বিএনপির দখলে।

এ ব্যাপারে পৌরসভা বিএনপির সাবেক সভাপতি হাজি রফিকুল আলম বলেন, ‘শারীরিক অসুস্থতার কারণে আমি নির্বাচনে অংশ নিচ্ছি না। তবে বিএনপি থেকে আরও তিনজন মনোনয়ন প্রত্যাশী আছেন। দল যাকে মনোনয়ন দিবে আমরা তাঁর পক্ষে কাজ করবো’।

পৌরসভা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী নবাব মিয়া বলেন, ‘দীর্ঘ ১০ বছর আমি পৌরসভার প্যানেল মেয়র হিসেবে এলাকার মানুষের খেদমত করেছি। দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছি। কাল প্রার্থী ঘোষণা হতে পারে। দল আশা করি আমাকে মূল্যায়ন করবে’।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, যারা মনোনয়ন চেয়েছে তাদের সবার তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। আজ বা কালই মনোনয়ন ঘোষণা হতে পারে।

সাতকানিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ৩৭ হাজার ৫’শ ৪০ জন ভোটার। এরমধ্যে ১৯ হাজার ৬’শ ২২ জন পুরুষ ও ১৭ হাজার ৯’শ ১৮ জন নারী। তফসিল অনুযায়ী, কাল (রবিবার) মনোনয়নপত্র দাখিলের শেষদিন, মনোনয়ন বাছাই হবে ১৯ জানুয়ারি, প্রত্যাহার করতে হবে ২৬ জানুয়ারির মধ্যে। ভোট হবে ১৪ ফেব্রুয়ারি।

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 288 People

সম্পর্কিত পোস্ট