চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

১৫ জানুয়ারি, ২০২১ | ১২:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৯১

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়েছে। একইসময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ৯১ জনের দেহে। এদের মধ্যে ৮০ জন নগরের ও ১১ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১ হাজার ৭৪৪ জনে।

শুক্রবার (১৫ জানুয়ারি) এই তথ্য জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের সাতটি ল্যাবে ১ হাজার ৬৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ৯১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষায় ১০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮২৯টি, নমুনা পরীক্ষায় ১৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৫৪টি নমুনা পরীক্ষায় ২৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৪৯টি নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা পজেটিভ এসেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯৫টি নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা পজেটিভ এসেছে। তবে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে দুইজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 324 People

সম্পর্কিত পোস্ট