চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৪ জানুয়ারি, ২০২১ | ১০:৫৭ অপরাহ্ণ

বিজ্ঞপ্তি

আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর ১১৫তম ওরশ ২৪ জানুয়ারি

হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভাণ্ডারীর (ক.) ১১৫তম ওরশ আগামী ২৪ জানুয়ারি (রবিবার) মাইজভাণ্ডার শরীফ গাউসিয়া হক মঞ্জিলে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বুধবার (১৩ জানুয়ারি) গাউসিয়া হক মঞ্জিলে ফটিকছড়ি উপজেলা প্রশাসনের সঙ্গে এক সমন্বয় সভা মাইজভাণ্ডার শরীফ গাউসিয়া হক মঞ্জিল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন গাউসিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীন ও এসজেডএইচএম ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী, গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ সভাপতি রেজাউল আলী জসিম চৌধুরী ও পর্ষদের সদস্যবৃন্দ, মঞ্জিলের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইনের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিনিধি, হাইওয়ে পুলিশের প্রতিনিধি, উপজেলা নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, আজাদী বাজার পল্লী বিদ্যুৎ সমিতি-২, জনস্বাস্থ্য প্রকৌশলী, স্যানিটারি ইন্সপেক্টর এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারবৃন্দ।

সভায় দেশ-বিদেশ হতে আগত আশেক-ভক্ত ও জায়েরীনদের সুবিধার্থে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, যানবাহন নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত পুলিশ মোতায়েনসহ মঞ্জিলের স্বেচ্ছাসেবক নিয়োগের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও ওরশ শরীফ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সকল মঞ্জিল কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করা হয়।

আগামী ২৫ জানুুয়ারি সকালে পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচির মাধ্যমে ওরশের প্রধান দিবসের কার্যক্রমের সমাপ্তি ঘটবে। এছাড়াও এসজেডএইচএম ট্রাস্টের অন্যান্য কর্মসূচি হল- ২৪ জানুয়ারি ওরশের দিন জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, উপদেশ ও দিক-নির্দেশনা সম্বলিত প্রচার, বিশুদ্ধ পানীয় জল, ওযু এবং অস্থায়ী টয়লেটের ব্যবস্থা, ২৬ জানুয়ারি উপজেলার রেজিস্টার্ড এতিমখানাসমূহের শিক্ষার্থীদের মাঝে একবেলা খাবার সরবরাহ, সম্প্রতি করোনার প্রাদুর্ভাবে দীর্ঘদিন ধরে অর্থনৈতিকভাবে পর্যুদস্ত দেশের বিভিন্ন জেলার সমস্যাগ্রস্ত হতদরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ‘দুর্যোগ প্রশমন সহায়তা’ প্রদান ও ‘সবার জন্য শিক্ষা প্রকল্প’র আওতায় মহামারিকালীন সময়ে অর্থনৈতিকভাবে সাময়িক অসুবিধায় পতিত দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে আর্থিক সহায়তা প্রদান।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 169 People

সম্পর্কিত পোস্ট