চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৪ জানুয়ারি, ২০২১ | ১২:২৫ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক  

আওয়ামী লীগের ৬ একক প্রার্থী ঘোষণা

পৌরসভা নির্বাচনে তিন উপজেলায় আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। এরা হলেন সাতকানিয়ায় বর্তমান মেয়র মো. জোবায়ের, চন্দনাইশে বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা ও পটিয়ায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব বাবুল। এছাড়া তিন পার্বত্য জেলার তিনটি পৌরসভার প্রার্থীর নামও গতকাল ঘোষণা করা হয়। তন্মধ্যে খাগড়াছড়ির মাটিরাঙায় শামছুল হক, রাঙামাটি পৌরসভায় আকবর হোসেন চৌধুরী ও বান্দরবান  জেলার বান্দরবান পৌরসভায় মোহাম্মদ ইসলাম বেবির নাম ঘোষণা করা হয়।

উল্লেখ্য গতকাল দেশের ৫৬ পৌরসভায় আ.লীগের মেয়র প্রার্থী ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ জানান, সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নৌকার বৈঠা ছিনিয়ে আনলেন বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা। গতকাল কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাচনী প্রার্থী নির্ধারণী সভায় তার নাম আসায় নেতাকর্মীদের মাঝে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়। অনেকে বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ করতে দেখা যায়।

৭ জন আওয়ামী লীগ নেতা মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে জমা করেছিলেন। অবশেষে নৌকা প্রতীকে এবার দ্বিতীয়বারের মত মেয়র পদে নির্বাচন করতে যাচ্ছেন বর্তমান মেয়র মাহাবুুুবুল আলম খোকা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে ছাত্রজীবন থেকে রাজনীতি করে আসছি। সেই ধারাবাহিকতায় বাংলাদেশ আ’লীগ তাকে গতবার পৌর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি জনগণের পাশে থাকার চেষ্টা করেছেন।

নিজস্ব সংবাদদাতা, পটিয়া জানান, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা আইয়ুব বাবুলকে আগামী পৌরসভা নির্বাচনের নৌকার প্রার্থী ঘোষণা করা হয়েছে।

পৌরসভার বর্তমান মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা যুবলীগ সভাপতি আ ম ম টিপু সুলতান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব বাবুল ও পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরওয়ার হায়দার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে মনোনয়ন বোর্ডের কাছে জমা দেন। আগামী ১৪ ফেব্রুয়ারি পটিয়া পৌরসভার নির্বাচন।

নিজস্ব সংবাদদাতা, সাতকানিয়া জানান, অনেক প্রতীক্ষার প্রহর গুণে অবশেষে সাতকানিয়া পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হলেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পৌরসভার বর্তমান মেয়র মো. জোবায়ের।

গতকাল গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ডের সভায় জোবায়েরকে সাতকানিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান মেয়র ছাড়াও আরো দুজন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে দলের কেন্দ্রীয় অফিসে জমা দিয়েছিলেন।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 413 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট